ডা. শাহাদাত হোসেনের মুক্তির দাবি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২১, ১৯:৫৫ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২১, ১৯:৫১

গত ২৯ মার্চ সোমবার বিকালে চট্টগ্রাম মহানগর বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশ অতর্কিত হামলা চালিয়ে অর্ধশতাধিক নেতাকর্মীদের আহত করে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিসহ ১৭ জন নেতাকর্মীকে গ্রেপ্তার ও কোতোয়ালি থানায় মিথ্যা মামলা করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মন্জুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক জাকির হোসেন, পাঁচলাইশ থানার সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, সা. সম্পাদক মনির আহমেদ চৌধুরী, ছাঁন্দগাও থানার সভাপতি মো. আজম, সা. সম্পাদক শরিফ উদ্দিন খান, বায়েজিদ থানার সভাপতি আবদুল্লাহ আল হারুন, সা. সম্পাদক আবদুল কাদের জসিম, হালিশহর থানার সভাপতি মোশারফ হোসেন ডেপটি, সা. সম্পাদক জাহাঙ্গীর আলম, পাহাড়তলী থানার সভাপতি হাজী বাবুল হক, সা. সম্পাদক জসিম উদ্দিন জিয়া, ডবলমুরিং থানার সভাপতি মো. সেকান্দর, সা. সম্পাদক হাজী বাদশা মিয়া, আকবর শাহ থানার সভাপতি আবদুস সাত্তার সেলিম, সা. সম্পাদক মাঈনুদ্দীন চৌধুরী মাঈনু, খুলশী থানার আহবায়ক আবদুস সাত্তার, বাকলিয়া থানার সভাপতি ফরিদ আহমেদ, সা. সম্পাদক আফতাবুর রহমান শাহীন, বন্দর থানার সভাপতি হাজী হানিফ সওদাগর, সা. সম্পাদক জাহিদুল হাসান, পতেঙ্গা থানার সভাপতি ডা. নুরুল আবছার, সা. সম্পাদক মো. শাহাবুদ্দীন, ইপিজেড থানার সভাপতি সরফরাজ কাদের রাসেল, সা. সম্পাদক রোকন উদ্দিন মাহমুদ, সদরঘাট থানার সভাপতি মো. সালাউদ্দীন, সা. সম্পাদক হাবিবুর রহমান, চকবাজার থানার সা. সম্পাদক নুর হোসাইনসহ ১৫ থানা বিএনপির নেতৃবৃন্দ।

শনিবার এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডা. শাহাদাত হোসেন তৃণমূল থেকে ওঠে আসা একজন পরিছন্ন রাজনীতিবিদ ও পেশাজীবী চিকিৎসক। বিগত চসিক নির্বাচনে মেয়র পদে নির্বাচন করে তিনি চট্টগ্রামবাসীর কাছে জনতার মেয়র হিসাবে পরিচিত। যিনি করোনাকালে অসহায় সাধারণ মানুষকে সাহায্য সহযোগিতা করে গেছেন। এমন একজন মানবিক মানুষকে মিথ্যা বানোয়াট মালায় পুলিশ অন্যায়ভাবে গ্রেপ্তার করে কারাগারে বন্দি করে রেখেছে।

নেতৃবৃন্দ বলেন, একদিকে করোনার সংক্রমণ বাড়ছে আর অন্যদিকে অবৈধ সরকারের জুলুম নির্যাতনের মাত্রা ভয়াবহ আকার ধারণ করেছে। জুলুমবাজ সরকার দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী করার জন্য করোনার এই মহাদুর্যোগের মধ্যেও নেতাকর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে। নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিরোধী দলের ওপর ধারাবাহিক নিপীড়ণ-নির্যাতন অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ডা. শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনিসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে এই মামলাগুলো করা হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত। সেই পরিকল্পনার অংশ হিসাবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কাল্পনিক ও গায়েবি মামলা দায়েরের ঘটনা নিত্য ঘটছে।

কিন্তু হামলা-মামলা-গ্রেপ্তারের মাধ্যমে বিএনপিকে ধমিয়ে রাখতে পারেনি, পারবেও না। বিএনপি কোন সময় আপোস করেনি। এসব বানোয়াট মামলা দিয়ে বিএনপিকে ঘরে আবদ্ধ করে রাখতে পারবে না।

নেতৃবৃন্দ ডা. শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনিসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। একই সাথে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এসএম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলমসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :