শিমুলিয়া ঘাটে ঘরমুখীদের চাপ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২১, ১৩:৫১

লকডাউনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়াঘাটে দেশের দক্ষিণ অঞ্চলের ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে। রবিবার সকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশে বিভিন্ন এলাকা যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় করছেন।

তবে পদ্মা শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে ফেরিগুলোতে চাপ কিছুটা কম থাকলেও এ নৌরুটের লঞ্চ ও স্পিডবোট ঘাটে দেখা গেছে যাত্রীদের উপচেপড়া ভিড়।

এদিকে, বাড়তি যাত্রী চাপের সুযোগে গণপরিবহনগুলোতে নির্ধারিত ভাড়ার চাইতে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে, ঘাট ও নৌযানগুলোতে যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ না থাকা ও যাত্রীদের উদাসীনতা লক্ষ্য করা গেছে।

বিআইডাব্লিউটিসি ও বিআইডাব্লিউট সূত্রে জানা গেছে, নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি, ৮৭টি লঞ্চ ও তিন শতাধিক স্পিড চালু রয়েছে।

এদিকে, লকডাউনে অনেকের কর্মস্থল বন্ধের পাশাপাশি ঢাকায় ব্যয় বৃদ্ধি ও নিরাপত্তা দুটি বিষয়কে সামনে রেখেই বাড়ি ফিরছে তারা। অনেকেই আবার লকডাউনের সময় বৃদ্ধির আশঙ্কা করছে।

পটুয়াখালীগামী যাত্রী আহমেদ বলেন, লকডাউনে ঘরেই বসে থাকতে হবে। সেক্ষেত্রে ঢাকায় ব্যয়ের চেয়ে গ্রামে ব্যয় কম, এজন্য গ্রামে যাচ্ছি।

আরেক যাত্রী শরিফুল বলেন, রেস্টুরেন্টে কাজ করি। লকডাউনে বন্ধ তাই কাজ নেই বাড়ি যাচ্ছি। পরিস্থিতি ভালো হলে ফিরে আসব।

ফরিদপুরগামী আমির হোসেন বলেন, সরকার বাসে ৬০% ভাড়া বাড়াইছে কিন্তু ঢাকা থেকে আইলাম ডাবল ভাড়া দিয়ে। সাত দিনের লকডাউন দিছে, আরো কয়দিন থাকে আল্লাহই জানে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ জানান, যাত্রীদের জন্য ছোট-বড় মিলিয়ে মোট ১৫টি ফেরি সচল রেয়েছে। লঞ্চে যাত্রী চাপ পরলেও এখনো ফেরিঘাটে খুব বেশি চাপ নেই। তবে বিকালে যাত্রী বাড়তে পারে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হাফিজুল ইসলাম বলেন, নিয়মিত যাত্রীর পাশাপশি লকডাউনে বাড়ি ফেরা মানুষের জন্য আজ চাপ বেড়েছে। তবে পরিস্থিত নিয়ন্ত্রণে আমরা প্রস্তুত রয়েছি। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে যাত্রীদের মাস্ক পরিধান ও সচেতনতায় কাজ করছি। (ঢাকাটাইমস/৪এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :