চট্টগ্রামের লালদিঘীতে আইসোলেশন সেন্টার চালুর ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২১, ১৮:২১

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আক্রান্তদের সেবা প্রদানকল্পে চট্টগ্রামের লালদিঘিতে ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার স্থাপনের ঘোষণা দিয়েছে চসিক। নগরীর লালদিঘি পাড়স্থ চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ ঘোষণা দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

তিনি জানান, আগামী ৬ এপ্রিল এই আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এখানে চিকিৎসাধীনরা বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরণের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাবেন। এছাড়া রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক সুমন তালুকদারের এই আইসোলেশন সেন্টারের তত্ত্বাবধানে থাকবেন। এছাড়া চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন।

আক্রান্ত রোগীর অবস্থা জটিলতর হলে তা সারিয়ে তুলতে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ গ্রহণ করা হবে এবং টেলি মেডিসিন সেবারও ব্যবস্থা থাকবে।

মেয়র আরো জানান, আইসোলেশন সেন্টারটিকে শতভাগ স্বাস্থ্য নিরাপত্তা ও চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সেবাগহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবানুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে।

তিনি জানান, নগরীর ৪১টি ওয়ার্ড ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের তত্ত্বাবধানে মাইকিং ও সচেতনতামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে। এছাড়া স্বাস্থ্যবিধি মানা ও সরকারের ১৮ দফা নির্দেশনা পালন ও অনুসরণে বাধ্যবাধকতা সম্পর্কেও নগরবাসীকে সতর্ক করে দেন সিটি মেয়র।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :