গাইবান্ধায় ঝড়ে গাছচাপায় প্রাণ গেল চারজনের

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০২১, ১৯:১৯ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২১, ১৮:৩৭

গাইবান্ধার তিন উপজেলায় কালবৈশাখী ঝড়ে গাছ ভেঙে পড়ে চারজন মারা গেছেন। হঠাৎ বয়ে যাওয়া এই ঝড়ে জেলার সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় কাঁচা-পাকা ঘর ভেঙে পড়াসহ উড়ে গেছে টিনের চালা। এছাড়া আমের মুকুল,লিচু ও উড়তি জমির আমন ধানের গাছসহ বিভিন্ন জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।

রবিবার বিকাল তিনটার দিকে হঠাৎ করে এ ঝড় শুরু হয়। সঙ্গে ছিল দমকা বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ৪৫ মিনিটের এই ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

মৃতরা হলেন- পলাশবাড়ি উপজেলার বেতকাপা ইউনিয়নের মোস্তাফুর ও ডাকেরপাড়া গ্রামে গোফফার রহমান এবং জাহানারা বেগম। সুন্দরগঞ্জ উপজেলায় ময়না বেগম (৪০) এবং ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নে শিমুলী আক্তার।

জেলা প্রশাসক আবদুল মতিন জানান,হঠাৎ করেই জেলায় বয়ে যাওয়া দমকা হাওয়ায় কোথাও কোথাও কিছু বাড়িঘর ও গাছপালা ভেঙে পড়াসহ বিভিন্ন এলাকার ধানের জমি এবং ফসলের ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া বাতাসে গাছ ভেঙে পড়ায় সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলাতে তিন নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হয়েছে। বাতাসে বিভিন্ন সড়কে ভেঙে পড়া গাছ অপসারণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। তবে তাৎক্ষণিক তিনি ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :