অভিষেকের সোয়েটার কাচতে গিয়ে ছোট করে ফেললেন স্ত্রী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৫:৫৮

প্রথম জিনিসের প্রতি সব মানুষের একটা আলাদা আবেগ ও ভালবাসা থাকে। ফিল টাফনেলও ব্যতিক্রম নন। তবে তাঁর প্রথম ভালবাসা আর অক্ষত রইল কোথায়! দুর্ভাগ্যের বিষয় হল সাবেক ইংরেজ বাঁহাতি স্পিনারের স্ত্রী ড্যান ব্রাউনের হাতে নষ্ট হয়েছে ফিলের প্রথম ভালবাসা। প্রথম টেস্টে ব্যবহার করা সোয়েটারকে এত বছর খুব যত্নে রাখার পরেও সেটা অজান্তে নষ্ট করে ফেললেন টাফনেলের স্ত্রী।

১৯৯০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে তাঁর অভিষেক ঘটেছিল। ৩১ বছর আগে ব্যবহার করা সেই সোয়েটার ঘরের একটি জায়গায় রেখে দিয়েছিলেন। কয়েকদিন আগে ঘর পরিষ্কার করতে গিয়ে সেই সোয়েটার ফিলের স্ত্রীর হাতে আসে।

নোংরা হয়ে যাওয়া এই সোয়েটার পরিষ্কার করার জন্য কাপড় কাচার যন্ত্রে চালান করে দেন ব্রাউন। তিনি ভেবেছিলেন এই সোয়েটার পরিষ্কার করে স্বামীর হাতে তুলে দেবেন। কিন্তু এর উল্টা ফল হল। অতিরিক্ত ধোয়ার জন্য সেই জাম্পার আরো ছোট হয়ে যায়। সেটা দেখে ফিলের মনমেজাজ বেশ খারাপ।

ফিল টাফনেলের এক বন্ধু বলেছেন, ‘সেই ঘটনার পর ফিল কয়েকদিন খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিল। কারো সঙ্গে কথা বলত না। আসলে ও এটা মেনে নিতে পারেনি। কারণ সেই সোয়েটার এত ছোট হয়ে গিয়েছে যে, দশ বছরের কোনো ছেলেও শরীরে গলাতে পারবে না।’

ইংল্যান্ডের হয়ে ৪২টি টেস্টে ১২১টি উইকেট নেওয়ার পাশাপাশি ২০টি একদিনের ম্যাচে ১৯টি উইকেট নিয়েছিলেন। ২০০১ সালে ক্রিকেট থেকে অবসর নেন ফিল টাফনেল।

(ঢাকাটাইমস/৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :