আইপিএলে না খেলেও পুরো টাকাই পাবেন শ্রেয়াস

প্রকাশ | ০৫ এপ্রিল ২০২১, ১৬:১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে কাঁধে চোট পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটার শ্রেয়াস আইয়ার। সেই কারণে এবারের আইপিএলে একটি ম্যাচও খেলতে পারবেন না তিনি। তবে তাতে আর্থিকভাবে কোনো ক্ষতি হচ্ছে না শ্রেয়াসের। চুক্তি অনুযায়ী পুরো ৭ কোটি রুপিই পাবেন তিনি।

২০১১ সালে তৈরি করা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআইয়) এক ইন্যুরেন্স পলিসির জোরেই পুরো অর্থ পেয়ে যাচ্ছেন ২৬ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান। পলিসিতে লেখা আছে, দেশের সঙ্গে চুক্তিতে আবদ্ধ কোনো খেলোয়াড় যদি চোট বা দুর্ঘটনায় আইপিএল থেকে ছিটকে যান তবে পুরো অর্থটাই ক্ষতিপূরণ পাবেন তিনি।

একদিনের সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান শ্রেয়াস। স্ক্যান করে দেখা যায়, তাঁর কাঁধের হাড় সরে গিয়েছে, ফলে অন্তত দুই মাস মাঠের বাইরে থাকতে হবে। চোটের ফলে আইপিএল তো বটেই বিদেশের ক্লাবের হয়ে খেলাও অনিশ্চয়তার মুখে পড়েছে। জুলাই মাসে ইংল্যান্ডের ক্লাব ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার কথা ছিল শ্রেয়াসের। একটি গুরুত্বপূর্ণ ৫০ ওভার টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা ছিল তাঁর।

এদিকে আইপিএলে শ্রেয়াসের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস তাঁর জায়গায় অধিনায়ক করেছে তরুণ প্রতিভা রিশাব পান্তকে। পান্তকে শুভেচ্ছা জানিয়েছেন শ্রেয়াস। উইকেটরক্ষকের নেতৃত্বে দল সাফল্য পাক সেটাই চান তিনি।

(ঢাকাটাইমস/৫ এপ্রিল/এসইউএল)