মাগুরায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৭:৩৮

লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ফলে ব্যবসায়িক ক্ষতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন মাগুরা শহরের ব্যবসায়ীদের একটি অংশ। সোমবার দুপুরে শহরের বেবী প্লাজা মার্কেটের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মাগুরা পৌর মেয়রের শহরের বাসভবনে গিয়ে শেষ করেন ব্যবসায়ীরা। ব্যবসায়িক ক্ষতি থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার দাবি করেন তারা।

ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, লকডাউনের কারণে শহরের বেবি প্লাজার ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে দোকানের সামনে বসে ছিল ব্যবসায়ী ও কর্মচারীরা। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের সাথে থাকা আনসার সদস্যরা তাদের সাথে দুর্ব্যবহার করে। ব্যবসায়িক ক্ষতি ও আনসারদের দুর্ব্যবহারে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে লকডাউনের বিরুদ্ধে শহরের বিক্ষোভ মিছিল করে। তারা পুঁজি বাঁচাতে দোকান খোলার দাবি করেন।

মাগুরা বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান লিটন জানান, সামনে রমজান ও ঈদ উপলক্ষে ব্যবসায়ীরা এনজিওসহ বিভিন্নভাবে ঋণ নিয়ে তাদের ব্যবসায় পুঁজি বিনিয়োগ করেছেন। এখন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলে ব্যবসায়ীরা বড় ধরনের ক্ষতির শিকার হবে। এছাড়া মার্কেটের সামনে বসে থাকা ব্যবসায়ীদের সাথে আনসার সদস্যদের দুর্ব্যবহারে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে লকডাউনের বিরুদ্ধে শহরে প্রতিবাদ বিক্ষোভ মিছিল করে। মিছিলটি মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলের বাসভবনে গিয়ে শেষ হয়। এসময় তারা ব্যবসায়িক ক্ষতির হাত থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার দাবি জানান মেয়রের কাছে। মিছিলে শহরের দুই শতাধিক ব্যবসায়ী অংশ নেন।

অন্যদিকে সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন সোমবার মাগুরা জেলার উপর দিয়ে বিভিন্ন জেলার দূরপাল্লার গণপরিবহন উল্লেখযোগ্যহারে চলাচল করতে দেখা গেছে। সরকারি দপ্তরগুলোতে ভিড় কম থাকলে ও ব্যাংকে মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। তবে শহরে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যহত রয়েছে।

সকাল থেকে শহরের মধ্যদিয়ে স্থানীয় ও দূরপাল্লার গণপরিবহন চলাচল করতে থাকে। পরে ভ্রাম্যমাণ আদালত শহরের ভায়না মোড়ে অবস্থান নিয়ে সেখানে আদালত বসিয়ে সরকারি আদেশ অমান্য করে গাড়ি চলানোর কারণে আর্থিক জরিমানা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আমিনুল ইসলাম ও সাদ্দাম হোসেন।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :