গড়াই নদী ড্রেজিং বিষয়ে মতবিনিময়

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৮:৫৩

গড়াই নদী ড্রেজিং ও তীর সংরক্ষণে স্থানীয়দের সাথে মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বাংলাদেশ পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর-৪ আইএমইডি’র পরিচালক (উপ-সচিব) খলিল আহমেদের (অনলাইন উপস্থিতি) সভাপতিত্বে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার সেমিনার কক্ষে এ সভা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আইএমইডির পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর-৪র মহাপরিচালক (ডিজি) আফজাল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন গড়াই নদী ড্রেজিং প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মনিরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী (অতি. দায়িত্ব) কেএম জহুরুল হক, উপ-বিভাগীয় প্রকৌশলী সালাহ উদ্দিন, ড্রেজিং প্রকল্পের নির্বাহী প্রকৌশলী তাজবির হোসেন, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যাপক আহসান কবীর রানা, আলাউদ্দিন আহমেদ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শেহাব উদ্দিন, গণমাধ্যমকর্মী হাসান আলী, হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান সেলিম উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুস্তাফিজুর রহমান মিলন মন্ডল প্রমুখ।

শুরুতে সরকারের ৬২৯ কোটি টাকা প্রাক্কলন ব্যয়ে (২০১৮-২০২২) চলমান এই গড়াই নদী ড্রেজিং ও তীর সংরক্ষণ (১ম সংশোধিত) প্রকল্পর গুরুত্ব লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে তার কতটুকু বাস্তবায়ন হয়েছে এবং কতটুকু হয়নি, বাকি কাজ আগামী ২০২২ সালের জুনের মধ্যে সম্পন্ন হবে কিনা; অথবা কিভাবে সম্পন্ন করা যায় তার সম্ভাব্য দিক নির্দেশনা ও পরামর্শ মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :