চাঁপাইনবাবগঞ্জের বগচর সীমান্তে বাংলাদেশির লাশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২১, ১৯:৪২ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৯:৪০

চাঁপাইনবাবগঞ্জের বগচর সীমান্ত এলাকা থেকে এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে সদর উপজেলার বগচর সীমান্ত থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত ওমর ফারুক(২৩) রাজশাহী গোদাগাড়ী উপজেলার চর হুনুমন্ত নগর মহল্লার মাহবুবুর রহমান সবুজের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত ফারুক চার বছর আগে ভারতের চেন্নাইয়ে রাজমিস্ত্রির কাজে যান। গত ৪ মার্চ তার বাবা ভারতের আত্মীয় মারফত জানতে পারেন ফারুকের মরদেহ ভারতের বালুচরে পড়ে আছে। তিনি তাৎক্ষণিক বগচর বিজিবি ক্যাম্পের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেন।

পরে সোমবার বগচর সীমান্তের ৩৪/৪-৫ পিলারের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শাজাহানপুর ইউনিয়নের বগচর পদ্মা নদীতে মরদেহটি ভাসতে দেখা যায়। এরপর মরদেহ উদ্ধার করা হয় এবং ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

নিহত ফারুকের পরিবার সূত্রে জানা যায়, চার বছর আগে ফারুক ঝগড়া করে বাড়ি থেকে ভারত চলে যান। দীর্ঘদিন পর বাসায় ফেরার পথে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের সদস্যরা তাকে পিটিয়ে হত্যা করে। এরপর মরদেহ নদীতে ফেলে দেয়।

চাঁপাইনবাবগঞ্জ বিজিবি ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সুরুজ মিয়া জানান, বগচর সীমান্তের শূন্যরেখা থেকে ৩০০ গজ বাংলাদেশের ভেতরে ফারুকের মরদেহ পড়েছিল। সকালে টহলরত বিজিবি সদস্যদের নজরে এলে তারা কাছে গিয়ে মরদেহটি দেখেন এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

তিনি জানান, নিহতের শরীরে কোনো গুলির চিহ্ন ছিল না। এরপরও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফকে মরদেহ উদ্ধারের ব্যাপারে জানানো হয়েছে। বিএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, সীমান্তে কোনো গুলি বা অনুপ্রবেশের ঘটনা ঘটেনি।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :