যশোরে শিক্ষকের বিরুদ্ধে প্রতিবেশীর রাস্তা বন্ধের অভিযোগ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৮:০৩

যশোরের শার্শার সোনাতনকাঠি গ্রামে আদালতের ১৪৪ ধারা ভেঙে জোর করে সীমানা প্রাচীর তুলে প্রতিবেশীর চলাচলের পথ বন্ধ করার অভিযোগ পাওয়া গেছে। একইসঙ্গে ভুক্তভোগী মতিয়ার রহমানকে তার পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের পাঁয়তারাও চলছে। একই গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে ও বামুনিয়া সোনাতনকাঠি বালিকা বিদ্যালয়ের শিক্ষক আক্তারুজ্জামানের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

সোনাতনকাটি গ্রামের মৃত মোবারক হোসেনের ছেলে মতিয়ার রহমান বসতপুর ১২৪ মৌজার ১৭০৩ খতিয়ানের সাবেক দাগ নং ৫০০৭, হালদাগ ৭০৮২-তে ৭১ শতক জমির ভিতরে ১০ শতক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত হন। আর দুই বোন জবেদা ও জাহানারা তাদের বাবার ওয়ারেশ সূত্রে একই দাগে পাওয়া পাঁচ শতক করে মোট ১০ শতক জমি ভাই মতিয়ার রহমানের কাছে বিক্রি করে লিখে দেন।

মোট ২০ শতক জমির মধ্যে মতিয়ার রহমান ৫০০৮ দাগে পাঁচ শতক জমি ভোগদখল করে আসছেন। আর ৫০০৭ দাগে ১৫ শতক জমি ৭১ শতক জমির মধ্যে রয়েছে। এই ১৫ শতক জমি নিজের ভোগ দখলে নেয়ার জন্য মতিয়ার রহমানের স্ত্রী রাবেয়া খাতুন আদালতে মামলা করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত বিষয়টি আমলে নিয়ে শার্শা থানাকে বিষয়টি আইনগত ব্যবস্থা নিতে বলেন। শার্শা থানা পুলিশ বিষয়টি আমলে নিয়ে সরেজমিন তদন্ত করে তদন্ত প্রতিবেদন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পাঠায়।

তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ১ এপ্রিল আদালত উভয় পক্ষকেই নিজ নিজ অবস্থানে থেকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য মতিয়ার রহমানের ১০ শতক জমিতে ১৪৪ ধারা জারি করে।

এদিকে আদালতের ১৪৪ ধারা নিষেধাজ্ঞা ভেঙে সোমবার সকালে মতিয়ার রহমানের যাতায়াতের পথ চিরতরে বন্ধ করতে সীমানা প্রাচীর নির্মাণকাজ শুরু করেন স্কুল শিক্ষক আক্তারুজ্জামান। এসময় মতিয়ারের স্ত্রী রাবেয়া বাধা দিতে গেলে গালিগালাজ করে তাড়িয়ে দেন বলে রাবেয়া সাংবাদিকদের জানান।

পরে অভিযোগ পেয়ে শার্শা থানা পুলিশ ঘটনাস্থলে এসে আদালতের ১৪৪ ধারার কাগজপত্র দেখে আক্তারুজ্জামানের সীমানা প্রাচীর নির্মাণের কাজ বন্ধ করে দেয়।

বিষয়টি সরেজমিন তদন্ত করে মতিয়ার রহমান যাতে পৈত্রিক সম্পত্তি ফিরে পায় তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শার্শা থানার ওসি বদরুল ইসলাম জানান, আদালতের ১৪৪ ধারার কাগজপত্র দেখে আক্তারুজ্জামানের সীমানা প্রাচীর নির্মাণের কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :