কুমিল্লায় লকডাউনে দোকানপাট খুলতে ব্যবসায়ীদের বিক্ষোভ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৮:০৭

কুমিল্লায় লকডাউনে দোকান-পাট খোলা রাখার দাবিতে আন্দোলন করেছে ব্যবসায়ীরা। মঙ্গলবার কুমিল্লা নগরীর কান্দির পাড়ে অবস্থান ও বিক্ষোভ পালন করেন বিভিন্ন শপিং মল, দোকান পাটের ব্যবসায়ী ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। এসময় নগরীর লিবার্টি মোড় থেকে শুরু করে কান্দিরপাড় পর্যন্ত রাস্তায় ব্যবসায়ীরা জড়ো হয়ে সড়ক অবরোধ করে রাখেন। বিক্ষোভের অংশ হিসেবে শহরের অন্যান্য এলাকায়ও ব্যবসায়ীরা নিজেদের দোকান-প্রতিষ্ঠান ও শপিংমলের সামনে অবস্থান নেন।

ব্যবসায়ীরা জানান, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনেই তারা দোকানপাট খোলা রাখতে চান। এর আগেও লকডাউন পালন করে বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা যে সংকটে পড়েছে, তা এখনো কাটিয়ে ওঠা সম্ভব হয়নি। তাই এবার আর লকডাউন মেনে ব্যবসা বন্ধ রাখা সম্ভব হচ্ছে না। সরকার এ বিষয়ে যথাযোগ্য ব্যবস্থা নেবেন বলেও তারা দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন, খন্দকার হক টাওয়ারের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, টাউন হল সুপার মার্কেটের সাধারণ সম্পাদক কাজল ও দোকান কর্মচারীদের পক্ষে মোহাম্মদ সুমন।

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন সমাপনী বক্তব্যে বলেন, এর আগেও আড়াই মাস কুমিল্লার ব্যবসায়ীরা লকডাউন পালন করেছে। সে ক্ষতি এখনো পুষিয়ে ওঠা সম্ভব হয়নি। এখন লকডাউনে সরকার কলকারখানা খোলা রেখেছে, কিন্তু ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে- এটা হতে পারে না। এ বিষয়ে ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়ার দাবি জানাচ্ছি। কুমিল্লার ব্যবসায়ীরা চায় স্বাস্থ্যবিধি মেনেই দোকানপাট খোলা রাখতে। ব্যবসায়ীদের প্রতিষ্ঠান খুলতে না দিলে আমাদের মাঠে বসে যাওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না।

তিনি আরও জানান, সরকার আমাদের দাবি না মানলে আমরা সড়ক অবরোধ করে রাস্তায় বসে পড়া ছাড়া কোন উপায় থাকবে না। এছাড়া তিনি ব্যবসায়ীদের নিয়ে আন্দোলনের হুমকিও দেন।

বিক্ষোভ শেষে বিভিন্ন শপিংমলেরও ব্যবসায়ী নেতাকর্মীরা নগরীর কান্দিরপাড়ে বিক্ষোভ মিছিল করেন। এসময় পূবালী চত্বরে জড়ো হয়েও তারা বিক্ষোভ করে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :