করোনায় ক্ষতিগ্রস্ত নারীদের পাশে আস-সুন্নাহ ফাউন্ডেশন

প্রকাশ | ০৬ এপ্রিল ২০২১, ১৮:৫২

ঢাকাটাইমস ডেস্ক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত নারীদের পাশে দাঁড়িয়েছে বেসরকারি সেবা সংস্থা আস-সুন্নাহ ফাউন্ডেশন। সংস্থাটি নারীদের মধ্যে ব্লক-বাটিক প্রশিক্ষণ ও প্রয়োজনীয় উপকরণ বিতরণ করছে। ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় ব্যাচে ২২ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে ১০০ নারীকে এই প্রশিক্ষণ দেবে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

প্রশিক্ষণ শেষে সবাইকে নগদ এক হাজার টাকা এবং সাড়ে সাত হাজার টাকার ব্লক বাটিক উপকরণ দিয়েছে সংস্থাটি। অংশগ্রহণকারীদের মধ্যে হিন্দু ধর্মাবলম্বী নারীও ছিলেন।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘করোনার কারণে অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা আমাদের সামর্থ্য মোতাবেক কিছু মানুষের পাশে দাঁড়িয়েছি। তাদের কাজ শিখিয়ে দিয়েছি। যাতে করে তারা কাজ করে নিজেদের জীবিকা নির্বাহ করতে পারে।’

গত ২২ মার্চ থেকে মিরপুরের টোলারবাগে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত নারীদের জন্য ‘ব্লক বাটিকের প্রশিক্ষণ ও প্রয়োজনীয় উপকরণ বিতরণ’ কার্যক্রম শুরু করে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

করোনা মহামারির শুরু থেকেই আস-সুন্নাহ ফাউন্ডেশন দেশের নানা শ্রেণি-পেশার মানুষের পাশে দাঁড়িয়েছে। গত সেপ্টেম্বর মাসে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র আয়ের মানুষদের মাঝে ৫০টি ভ্যান ও নগদ ৫০০০ টাকা পুঁজি দেয় সংস্থাটি।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/জেবি)