তসলিমা নাসরিনকে কড়া জবাব দিলেন মঈনের বাবা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২১, ১২:২৯ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২১, ১১:৪৯

ক্রিকেট না খেললে নিশ্চিতই সিরিয়ায় আইএস যোদ্ধা হিসেবে যোগ দিতেন ইংলিশ ক্রিকেট তারকা মঈন আলি- সম্প্রতি এমন মন্তব্যে সমালোচনায় ভাসছেন বিতর্কিত লেখক তসলিমা নাসরিন। এবার তার এই মন্তব্যের কড়া জবাবই দিয়েছেন মঈন আলির বাবা।

মদ প্রস্তুতকারক কোনো প্রতিষ্ঠানের লোগো নিজের জার্সিতে ব্যবহার করেন না মইন। তার এবারের আইপিএল দল চেন্নাই সুপার কিংসের জার্সিতে আছে তেমন একটি লোগো। ভারতীয় গণমাধ্যমের খবর, ওই প্রতিষ্ঠানের লোগো নিজের জার্সিতে না রাখার অনুরোধ করেছেন তিনি।

আর এতেই গা ব্যথা তসলিমা নাসরিনের। হুট করে টুইট করে বসেছেন, ‘মঈন আলি ক্রিকেটে না আসলে, নিশ্চিতই সিরিয়ায় আইএস যোদ্ধা হিসেবে যোগ দিতেন।’

তসলিমার এই টুইটে ইংল্যান্ড ক্রিকেটে রীতিমত তোলপাড়। তোলপাড় চলছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। এবার এই বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন মঈন আলির বাবা মুনির আলিও।

ভারতের প্রথম সারির একটি গণমাধ্যমে মুনির জানান, তসলিমার এমন জঘন্য মন্তব্য শুনে তিনি রীতিমত হতবাক এবং ক্ষুব্ধ। মঈন আলির বাবা তবু বাজে ভাষায় আক্রমণ করতে রাজি নন। কখনও দেখা হলে তসলিমাকে মুখের ওপরই জবাব দেবেন জানিয়েছেন তিনি।

মঈনের সমর্থনে এগিয়ে এসে তসলিমার প্রতি নিন্দায় সরব হন ইংল্যান্ড ক্রিকেটে তার সতীর্থ জোফরা আর্চার, স্যাম বিলিংস, সাকিব মাহমুদরা। শুধু ইংলিশ ক্রিকেটাররা নন, ১৯৯৪ সালে বাংলাদেশ ত্যাগ করা তসলিমার এই টুইটের সমালোচনা করেছেন অনেকে। পরে অবশ্য টুইটটি মুছে দেওয়া হয়েছে। এই লেখিকা মঙ্গলবার দেন আগের টুইটের ব্যাখ্যা।

“নিন্দুকেরা ভালো করেই জানে, মইন আলিকে নিয়ে আমার টুইটটি ছিল ব্যঙ্গাত্মক। কিন্তু আমাকে হেনস্তা করার জন্য এটাকে ইস্যু বানানো হয়েছে। কারণ, আমি চেষ্টা করি মুসলিম সমাজকে ধর্ম নিরপেক্ষ করতে এবং আমি ইসলামি ধর্মান্ধতার বিরোধী। মানবজাতির অন্যতম দুর্ভাগ্য হলো, নারীবাদী বামপন্থিরাও নারীবিদ্বেষী ইসলামিস্টদের সমর্থন করে।”

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :