অজয়ের সঙ্গে প্রেম, মুখ খুললেন মাহিমা

প্রকাশ | ০৭ এপ্রিল ২০২১, ১২:৫৮ | আপডেট: ০৭ এপ্রিল ২০২১, ১৪:৩৭

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বলিউডের সুপারহিট নায়িকাদের অন্যতম কাজলকে বিয়ে করে দুই যুগেরও বেশি সময় ধরে ‍সুখে সংসার করছেন অভিনেতা অজয় দেবগণ। কিন্তু কাজলের সঙ্গে বিয়ের পরেও নাকি তখনকার আরেক জনপ্রিয় নায়িকা মাহিমা চৌধুরীর প্রেমে পড়েছিলেন অজয়।

১৯৯৯ সালের দিকে বলিউডে এমন গুঞ্জনই রটিয়েছিলেন এক পরিচালক। দীর্ঘ ২০ বছরেরও বেশি সময় পর সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে সেই গুঞ্জন নিয়ে মুখ খুললেন মাহিমা চৌধুরী।

তার বর্ণনা থেকে জানা যায়, অজয় ও কাজলের সঙ্গে ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল কেয়া কারে’ ছবির শুটিং চলাকালীন একটি পথ দুর্ঘটনায় আহত হয়েছিলেন মাহিমা। গাড়ির কাচ ভেঙে বিঁধে গিয়েছিল তার মুখে। রেখে গিয়েছিল ক্ষতচিহ্ন।

সুস্থ হয়ে অন্য একটি ছবিতে অতিথি শিল্পীর ভূমিকায় অভিনয় করতে গিয়েছিলেন মাহিমা। সেই ছবিতে অভিনয় করছিলেন অজয় দেবগণও। শুটিংয়ে ফিরলেও মাহিমার ক্ষতচিহ্নের দাগ মিলিয়ে যায়নি তখনও।

এই কারণে পরিচালককে তার কোনো ‘ক্লোজ আপ’ শট নিতে বারণ করেছিলেন অভিনেত্রী। অর্থাৎ মুখের খুব কাছে ক্যামেরা না নিয়ে আসার অনুরোধ করেছিলেন। পরিচালক মাহিমাকে সেই মর্মে প্রতিশ্রুতি দিলেও শুটিংয়ের সময় ক্যামেরা বার বার তার মুখের কাছেই নিয়ে যাচ্ছিলেন।

বারণ করা সত্ত্বেও পরিচালক এমন করায় মাহিমার অস্বস্তি হচ্ছিল। যেটা চোখে পড়ে সহ-অভিনেতা অজয়। এর পরই মাহিমাকে সময় দেওয়ার জন্য পরিচালককে অনুরোধ করেন অজয়। পরিচালক ছবির জন্য তৈরি সেট ভেঙে ফেলার প্রস্তাব দিলে তাতেও রাজি হয়ে যান অভিনেতা।

এর পরই সেই পরিচালক রটিয়ে দেন, মাহিমার প্রেমে পড়েছেন অজয়। মাহিমা জানান, সে সময় অজয় এবং তার প্রেমের গুঞ্জন নিয়ে দীর্ঘদিন লেখালেখি ও চর্চাও চলেছিল বলিউডে। সদ্য বিবাহিত সহ-অভিনেতার সঙ্গে নিজেকে নিয়ে এমন রটনায় চরম অস্বস্তিতে পড়েছিলেন নায়িকা।

মাহিয়ার কথাতেই পরিষ্কার, তার সঙ্গে অজয়ের কোনো প্রেমের সম্পর্ক ছিল না। ১৯৯৭ সালে শাহরুখ খানের বিপরীতে অভিষেক ছবি ‘পরদেশ’-এ অভিনয় করে বলিউডে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন এই নায়িকা। শ্রেষ্ঠ নবাগত নায়িকা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছিলেন।

ক্যারিয়ারে দেড় ডজনের মতো ছবিতে অভিনয় করেছেন মাহিমা চৌধুরী। তিনি কাজ করেছেন সালমান খানের সঙ্গেও। তবে গত ১৫ বছর ধরে অভিনয়ের বাইরে তিনি। ক্যারিয়ারে সফল হয়েও মাঝপথে কেন অভিনয় ছাড়লেন, সেই কারণ এখনো জানা যায়নি। মুখ ফুটে কিছু বলেননি মাহিমাও।  

ঢাকাটাইমস/০৭এপ্রিল/এএইচ