স্বাস্থ্যবিধি লঙ্ঘন, ৫ হোটেল ও ৬১ পথচারীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২১, ২০:৩৬

স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় এবং খাবার হোটেলের ভেতরে খাবার পরিবেশনের দায়ে ৬১ পথচারী ও পাঁচ হোটেল মালিককে জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। দিনব্যাপী অভিযানে ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে উত্তর সিটি।

বুধবার করপোরেশনের বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে নগর কর্তৃপক্ষ।

ডিএনসিসি’র দেয়া তথ্যমতে, মিরপুর-১৪ নম্বর সেকসন এলাকায় অভিযানকালে মাস্ক ছাড়া রাস্তায় ঘোরাঘুরির অপরাধে ৭ জনকে মোট ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানটির নেতৃত্ব দেন অঞ্চল-৪ এর আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ।

মোহাম্মদপুর কৃষি মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেন অঞ্চল-৫ এর আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন। এ সময় মাস্ক না পরে বাইরে বের হওয়ার অপরাধে ৫৪ জনকে মোট ৫ হাজার ৪০০ টাকা জরিমানা করেন তিনি।

হাজী ক্যাম্প ও দক্ষিণখান বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচটি খাবার হোটেলকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দক্ষিণখান অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এর নেতৃত্বে দেন। হোটেলগুলো সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে হোটেলের ভেতরে খাবার পরিবেশন করছিল।

করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ভাটারা অঞ্চলে ৭ টি মামলায় ১০ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঢাকাটাইমস/৭এপ্রিল/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :