বাসে যাত্রী কম, তবে কমছে না যানজট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ১২:০২

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত ‘বিধিনিষেধের’ তিন দিন পর বুধবার ভোর থেকেই রাজধানীর সড়কে চালু হয়েছে গণপরিবহন। পরিবহনের সংখ্যা আগের মত থাকলেও কমেছে যাত্রী সংখ্যা। অর্ধেক যাত্রী তোলার কথা থাকলেও বেশিরভাগ আসনই ফাঁকা থাকেছে। তবে মোড়ে মোড়ে যানজট আছে আগের মতোই।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে যানজটের চিত্র চোখে পড়লেও যাত্রী তেমন একটা দেখা যায়নি। যানজটের দিক থেকে অনেকটা চিরচেনা রুপেই ফিরেছে নগরী। বুধবারের মত আজও অর্ধেকেরও কম যাত্রী নিয়ে বেশিরভাগ আসন ফাঁকা রেখে চলছে গণপরিবহন।

জনভোগান্তির কথা ভেবে লকডাউনের মধ্যেই সরকার দেশের সিটি করোপরেশন এলাকা ও বিভাগীয় শহরে যানবাহন চলাচলের অনুমোতি দেয়। ফলে চলাচল করছে বাস। রাজধানীতে পর্যাপ্ত গণপরিবহন থাকলেও যাত্রীর তেমন চাপ নেই। অফিস টাইমে যাত্রীদের বাসের জন্য ছোটাছুটির নিত্যদৃশ্য দেখা যায়নি। সড়কে পর্যাপ্ত বাস থাকলেও প্রতিটা স্টান্ডে যাত্রীর অপেক্ষায় থাকতে দেখা যায় বাসচালকদের।

সকাল ১০টার দিকে রাজধানীর শ্যামলীতে কথা হয় ওয়েলকাম পরিবহনের স্টাফ আরমানের সঙ্গে। তিনি বলেন, আজ দুই দিন সড়কে আগের দিনগুলোর তুলনায় যাত্রী সংখ্যা অনেক কম। সরকার লকডাউন দেয়ার কারণে অনেকেই বাড়িতে চলে গেছেন। রাস্তায় তেমন যাত্রী নাই । দুই সিটে একজন নেয়ার কথা থাকলে ও আমরা যাত্রী না পাওয়ায় অনেক সময় দুই সিট খালি রেখেই গাড়ি চালাতে হচ্ছে।

যাত্রী লিয়ন ঢাকাটাইমসকে বলেন, আমি বাসে উঠেছি শ্যামলী থেকে। বাসস্ট্যান্ডে এসেই বাস পেয়েছি। শাহবাগ যাবো। আশা করছি বেশি সময় লাগবে না। তাছাড়া বেশিরভাগ গাড়ির সিট ফাঁকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিটা গাড়িতে হ্যান্ড স্যানিটাইজার রাখার নির্দেশনা দেয়া হলেও আজও গণপরিবহনে ছিল না কোনো হ্যান্ড স্যানিটাইজার।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/আরকে/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :