সুপার লিগে দুইয়ে পাকিস্তান, ছয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১৫:২৩ | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ১৩:১৬

দক্ষিণ আফ্রিকা সফরে দুর্দান্ত সময় পার করছে পাকিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী। আর এরই সুবাদে এক লাফে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে তারা। আর বাংলাদেশ নেমেছে ছয় নম্বরে।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে তিন ম্যাচে মাত্র একটিতে জিতে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের আট নম্বরে ছিল পাকিস্তান। এরপর সিরিজের প্রথম ম্যাচ জিতে পেয়েছে আরো ১০ পয়েন্ট। দ্বিতীয় ম্যাচে হারলেও তৃতীয় এবং শেষ ওয়ানডেতে জিতে নিজেদের ঝুঁলিতে পুড়েছে মোট ৪০ পয়েন্ট। আর তাতেই টেবিলে দুইয়ে উঠেছে তারা।

বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে থাকা ইংল্যান্ডের ৯ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট। তবে তারা নেট রানরেটে এগিয়ে রয়েছে। ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট আছে অস্ট্রেলিয়ারও। তারা নেট রানরেটে ইংল্যান্ড-পাকিস্তানের থেকে পিছিয়ে থাকায় আছে তিন নম্বরে।

এরপরের অবস্থানগুলোতে যথাক্রমে আছে নিউজিল্যান্ড (৪), আফগানিস্তান (৫), বাংলাদেশ (৬), ওয়েস্ট ইন্ডিজ (৭), ভারত (৮), জিম্বাবুয়ে (৯), আয়ারল্যান্ড (১০), দক্ষিণ আফ্রিকা (১১), শ্রীলঙ্কা (১২)। নেদারল্যান্ডস কোনো ম্যাচ না খেলায় কোনো পয়েন্ট পায়নি।

উল্লেখ্য, সুপার লিগের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন পর্যন্ত খেলেছে মোট ছয়টি ম্যাচ। প্রথম তিনটি ম্যাচ ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই সিরিজে তিনটি ম্যাচেই জিতেছিল টাইগাররা। কিন্তু পরের তিন ম্যাচের একটিতেও জিততে পারেনি তামিম ইকবাল বাহিনী। নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে রীতিমতো হোয়াইটওয়াশই হয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

(ঢাকাটাইমস/০৮/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :