ইরফান সেলিমের আবেদনের শুনানি ১৯ এপ্রিল

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২১, ১৪:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নৌ কর্মকর্তাকে মারধরের অভিযোগে করা মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিতের আদেশ প্রত্যাহার চেয়ে ইরফান সেলিমের আবেদনের শুনানি হবে আগামী ১৯ এপ্রিল। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন নিয়মিত আপিল বেঞ্চে এটি শুনানি হবে।

বৃহস্পতিবার চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে ইরফান সেলিমের পক্ষে ছিলেন আব্দুল বাসেত মজুমদার ও সাঈদ আহমেদ রাজা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

এর আগে গত ১৮ মার্চ বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ইরফান সেলিমকে এই মামলায় জামিন দেন। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে গত ২৮ মার্চ চেম্বার আদালতের বিচারপতি ওবায়দুল হাসান ইরফানের জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করেন। ওই স্থগিত আদেশ প্রত্যাহার চেয়ে পরে আবেদন করে ইরফান।

গত বছরের ২৫ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডি এলাকায় নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খানকে মারধরের অভিযোগ ওঠে ইরফান ও তাঁর সহযোগীর বিরুদ্ধে। ঘটনার পরদিন ২৬ অক্টোবর সকালে বাদী হয়ে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ ধানমন্ডি মডেল থানায় মামলা করেন। সে মামলায় ইরফানসহ চারজন ও অজ্ঞাতনামা দুই থেকে তিনজনকে আসামি করা হয়।

সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। তবে নৈতিক স্খলনজনিত অপরাধ ও অসদাচরণের অভিযোগে পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এআইএম/এমআর)