নববর্ষের গান নিয়ে আসছেন বেলাল-লিজা

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২১, ১৪:৩৯

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

দরজায় কড়া নাড়ছে আরেকটি বাংলা নববর্ষ। বিশেষ এ দিবস উপলক্ষে ছোটপর্দায় থাকে নাটকসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন। থাকে নতুন নতুন গান। সেই ধারবাহিকতায় আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে দ্বৈতভাবে নতুন গান নিয়ে আসছেন জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী বেলাল খান ও ‘ক্লোজআপ ওয়ান’ তারকা লিজা।

নববর্ষের নতুন এ গানটির শিরোনাম ‘পাখি’। এর কথা লিখেছেন মুসা কে মাহমুদ। সুর করেছেন কণ্ঠশিল্পী বেলাল খান নিজেই। সংগীতায়োজন করেছেন দীন ইসলাম শারুক। গানটি নিয়ে রাজ বিশ্বাস শংকরের পরিচালনায় নির্মিত হয়েছে সুন্দর একটি মিউজিক ভিডিও। সেখানে মডেল হয়েছেন জাহের আলভী, মিতু এবং বেশ কয়েকজন নৃত্যশিল্পী।

গানটি নিয়ে শিল্পী ও সুরকার বেলাল খান বলেন, ‘বাংলা নববর্ষকে গানে গানে বরণ করে নিতেই আমাদের এই আয়োজন। শ্রোতাদের ভালো লাগাকে প্রাধান্য দিয়েই গানের সুর ও সংগীতায়োজন করা হয়েছে। আমি ও লিজা দুজনেই চেষ্টা করেছি গায়কিতে নিজেদের ভেঙে নতুনভাবে তুলে ধরতে। ভিডিওতে আছে ভিন্নতা, যা অনেকের মনোযোগ কাড়বে বলে আশা করি।’

কণ্ঠশিল্পী লিজা বলেন, ‘উৎসবে শ্রোতা যে ধরনের রিদমিক গান শুনতে চান, ‘পাখি’ তেমনই একটি গান। বেলাল খান ও আমার গাওয়া আগের গানগুলো থেকে কিছুটা হলেও এটি ভিন্ন ধাঁচের। নাচের ছন্দে গাওয়া রোমান্টিক সুরের এই গান অনেকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

জানা গেছে, বাংলা নববর্ষ উপলক্ষে বানানো এই মিউজিক ভিডিওটি শিগগিরই শিল্পী বেলাল খানের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/এএইচ