নোয়াখালীতে করোনার দ্বিতীয় ডোজ শুরু, নতুন আক্রান্ত ৭১

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২১, ১৫:৩৮

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউনের চতুর্থ দিনেও নোয়াখালীতে ঢিলেঢালাভাবে চলছে। জনসচেতনতায় প্রশাসনের অভিযান অব্যহত রয়েছে। এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৭১ জন। জেলা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ হাজার ৪০২ জন, যার মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৫ জন, আর মৃত্যু হয়েছে ৯৩ জনের। নতুন আক্রান্তের হার ১৩.৪০%। তবে বাইরে চলাচলকারী বেশির ভাগ লোকজন স্বাস্থ্যবিধি মেনে চলছে না। মাস্ক ছাড়া সড়কে ঘোরাঘুরি করছেন তারা।

বৃহস্পতিবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ভ্যাকসিন প্রদান কেন্দ্রে দ্বিতীয় ডোজ গ্রহণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী।

পর্যায়ক্রমে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ সরকারি কর্মকর্তা ও ম্যাসেজপ্রাপ্তরা টিকা গ্রহণ করেন।

জানা গেছে, লকডাউন ঘোষণার পর স্বাস্থ্যবিধি মানতে সরকারি নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার ভোর থেকে নোয়াখালীর জেলা শহর মাইজদী ও চৌমুহনী থেকে আভ্যন্তরীণ ছোট-খাট যানবাহন চলাচল করলেও দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সুপার মার্কেটসহ বড় বিপনী বিতান ও বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এদিকে জনগণকে সচেতন করতে ও লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যহত রেখেছেন নির্বাহী ম্যাজিস্টেটরা। সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে না চলায় একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন মেয়াদে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এলএ)