শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ টেস্ট দলে তিন নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ১৭:০৯ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২১, ১৪:২২

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজকে সামনে রেখে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দলে জায়গা পেয়েছেন নতুন তিন পেসার। এছাড়া পাঁচ বছর পর জায়গা ফিরে পেয়েছেন টাইগার অলরাউন্ডার শুভাগত হোম। আর ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স্কোয়াডে থাকা হাসান মাহমুদ, সাকিব আল হাসান ও সৌম্য সরকার নেই শ্রীলঙ্কা সফরের দলে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর এই দুই ম্যাচকে সামনে রেখেই বিসিবির এই দল ঘোষণা।

আগের সিরিজ খেলা হাসান মাহমুদ বাদ পড়েছেন ইনজুরির কারণে। আর আইপিএলে অংশ নেয়ার কারণে সাকিব লঙ্কানদের বিপক্ষে থাকবেন না সেটা জানা কথা। এদিকে দলে জায়গা হয়নি বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য সরকারের।

দলে জায়গা পাওয়া তিনজনই পেসার। এরা হলেন মুকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম এবং শহীদুল ইসলাম। তিন অনভিষিক্ত পেসারকে দলে নেয়ার ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘তারা (শরিফুল, মুকিদুল ও শহীদুল) আমাদের এইচপির খেলোয়াড় এবং যেখানেই খেলেছে ভালো করেছে। বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটে মুকিদুল ও শহীদুল বিশেষ নজর কেড়েছে। তারাই আমাদের টেস্টের ভবিষ্যত। বয়সও তাদের পক্ষেই আছে।’

সাকিব আল হাসান না থাকায় কপাল খুলেছে শুভাগত হোমের। সাকিবের জায়গায় দলে ফিরেছেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। প্রায় পাঁচ বছর পর জাতীয় দলে ডাক পেলেন ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার। ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন তিনি।

বাংলাদেশের প্রাথমিক দল :

মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :