অভিনেতা মহসিনের এ পজিটিভ প্লাজমা দরকার

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২১, ১৪:৪৭

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর শাহবাগ অবস্থিত বারডেম হাসপাতালে ভর্তি আছেন প্রবীণ অভিনেতা এস এম মহসিন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত তিন দিন ধরে তিনি হাসপাতালটির আইসিইউতে ভর্তি। চিকিৎসকরা জানিয়েছেন, এই অভিনেতার সুস্থতার জন্য জরুরি ভিত্তিতে এ পজিটিভ প্লাজমা দরকার।

কিন্তু কোথাও এ পজিটিভ প্লাজমা মিলছে না বলে জানিয়েছে এস এম মহসিনের পরিবার। অভিনেতার ছেলে রাশেদ বলেন, ‘বাবার শারীরিক অবস্থা অপরিবর্তিত। তিনটি ধরে আইসিইউতে ভর্তি আছেন। এই মূহুর্তে জরুরি ভিত্তিতে  এ পজিটিভ প্লাজমা প্রয়োজন। কিন্তু আমরা প্লাজমা খুঁজে পাচ্ছি না।’

কোনো সহৃদয়বান ব্যক্তি যদি এ পজিটিভ প্লাজমা দিতে আগ্রহী থাকেন, যারা ইতোমধ্যে করোনা জয় করেছেন, তাদের ০১৭১৭৯৪২৪০৩ ও ০১৭১১৯৭৯১৮৯- এই নম্বর দুটিতে যোগাযোগ করতে অনুরোধ করেছেন অভিনেতা মহসিনের পরিবার।

করোনা পজিটিভ একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীনের ফুসফুসে সংক্রমিত হয়ে পড়েছে মারাত্মকভাবে। শরীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে রয়েছেন দেশ বরেণ্য এ অভিনেতা। এ মুহূর্তে অভিনেতার জন্য জরুরি প্লাজমা প্রয়োজন বলে জানিয়েছে তার পরিবার।

এস এম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এস এম মহসিন মঞ্চ ও টিভি অভিনেতা হিসেবে সুপরিচিত। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’নাটকে অভিনয় করেছেন। ২০১৮ সালে বাংলা একাডেমির সন্মানিত ফেলো লাভ করেন এস এম মহসিন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদকও প্রদান করে।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/এএইচ