ভৈরবে ভেজাল আইসক্রিম, ৯ লাখ টাকা জরিমানা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২১, ১৬:০৩

ভৈরবে ভেজাল ও মানহীন আইসক্রিম ও শিশু খাদ্য উৎপাদনকারী দুই কারখানা মালিককে নয় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১১টি মেশিন জব্দ ও কারখানার তিনটি রুমকে সিলগালা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্যাট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা এই অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্র্যাট হিমাদ্রি খীসা। বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ভৈরব শহরের চন্ডিবের এলাকার তাহেবা প্রডাকস ভেজাল আইসক্রিম প্রতিষ্ঠানের মালিক ইব্রাহিম মিয়াকে চার লাখ টাকা জরিমানা ও তার সাতটি মেশিন জব্দ করা হয়।

এছাড়া শহরের কমলপুর এলাকার শিশু খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এস আলম ট্রেডিং কোম্পানির মালিক ইদ্রিছ মিয়াকে পাঁচ লাখ টাকা জরিমানা ও তার চারটি মেশিন জব্দসহ কারখানার তিনটি রুম সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ইদ্রিছের কারখানায় শিশুদের মুখরোচক খাদ্য রং মিশিয়ে কৃত্তিম ঘ্রাণ, ভেজাল গুঁড়ো দুধের ঘনচিনি, স্যাকারিন মিশিয়ে নকল জুস ও আইসক্রিমসহ বিভিন্ন ভেজাল পণ্য উৎপাদন করা হত বলে একাধিক অভিযোগ রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্র্যাট লুবনা ফারজানা জানান, দীর্ঘদিন যাবত দুটি কারখানায় সরকারি অনুমোদন ছাড়া মানহীন ভেজাল আইসক্রিম ও শিশু খাদ্য উৎপাদন করা হত। এসব ভেজাল খাদ্য খেয়ে শিশুদের জীবননাশের হুমকি ছিল। এ কারণে জরিমানাসহ মেশিন জব্দ ও কারখানার তিনটি রুম সিলগালা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :