করোনার ভয়ে আইপিএল খেলছেন না হ্যাজলউড

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২১, ১৬:২৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠেছে গতকাল(শুক্রবার)। এবারের আসর শুরু হওয়ার ঠিক আগ মূহুর্তে আইপিএলকে না করে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজলউড। ভারতে জৈব সুরক্ষা বলয়ের সমস্যা এবং ক্রমান্বয়ে করোনাভাইরাসের বৃদ্ধির হারকে কারণ হিসেবে বর্ণনা করেন তিনি।

এ বিষয়ে সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে হ্যাজলউড জানা, ‘আমার নিভৃতবাস নিয়ে কোনও সমস্যা নেই। তবে জৈব সুরক্ষা বলয় আইপিএলের ক্ষেত্রে কতটা কঠিন হবে তা নিয়ে চিন্তায় ছিলাম। কঠোর নিভৃতবাস হলে সমস্যা হত।’

ভারতে করোনা আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। প্রায় ১ লক্ষেরও বেশি মানুষ রোজই নতুন করে আক্রান্ত হচ্ছেন। কোনও দলই এবার নিজেদের ঘরের মাঠে খেলতে পারবে না। ছয়টি জায়গায় ঘুরে ঘুরে খেলতে হবে তাদের।

গত মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে তিনটি ম্যাচে একটি উইকেট পেয়েছিলেন অস্ট্রেলিয়ান এই দ্রুতগতির বোলার।

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্সের জস ফিলিপে, সানরাইজার্স হায়দরাবাদের মিচেল মার্শও ভারতে আসেননি। মার্শ গত আসরে মাত্র একটি ম্যাচ খেলেই প্রতিযোগিতার বাইরে চলে যান। তারপরও সানরাইজার্স হায়দরাবাদ তাঁকে রেখে দিয়েছে এ মৌসুমে।

উল্লেখ্য, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের মাধ্যমে গতকাল(শুক্রবার) শুরু হয়েছে আইপিএলের ১৪তম আসর। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিততে সক্ষম হয়েছে রোহিত শর্মা নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চেন্নাই সুপার কিংস। এছাড়া দুইবার কলকাতা নাইট রাইডার্স এবং একবার করে ট্রফি জিতেছে ডেকান চার্জার্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ।

এবারের আসরে দল পরিবর্তন হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান উভয়েরই। সাকিবকে কেনেছে তার আগের ক্লাব কলকাতা নাইট রাইডার্স। আর মোস্তাফিজুর রহমান মাঠে নামবে রাজস্থান রয়্যালসের জার্সিগায়ে।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এমএম)