করোনার ভয়ে আইপিএল খেলছেন না হ্যাজলউড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২১, ১৬:২৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠেছে গতকাল(শুক্রবার)। এবারের আসর শুরু হওয়ার ঠিক আগ মূহুর্তে আইপিএলকে না করে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজলউড। ভারতে জৈব সুরক্ষা বলয়ের সমস্যা এবং ক্রমান্বয়ে করোনাভাইরাসের বৃদ্ধির হারকে কারণ হিসেবে বর্ণনা করেন তিনি।

এ বিষয়ে সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে হ্যাজলউড জানা, ‘আমার নিভৃতবাস নিয়ে কোনও সমস্যা নেই। তবে জৈব সুরক্ষা বলয় আইপিএলের ক্ষেত্রে কতটা কঠিন হবে তা নিয়ে চিন্তায় ছিলাম। কঠোর নিভৃতবাস হলে সমস্যা হত।’

ভারতে করোনা আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। প্রায় ১ লক্ষেরও বেশি মানুষ রোজই নতুন করে আক্রান্ত হচ্ছেন। কোনও দলই এবার নিজেদের ঘরের মাঠে খেলতে পারবে না। ছয়টি জায়গায় ঘুরে ঘুরে খেলতে হবে তাদের।

গত মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে তিনটি ম্যাচে একটি উইকেট পেয়েছিলেন অস্ট্রেলিয়ান এই দ্রুতগতির বোলার।

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্সের জস ফিলিপে, সানরাইজার্স হায়দরাবাদের মিচেল মার্শও ভারতে আসেননি। মার্শ গত আসরে মাত্র একটি ম্যাচ খেলেই প্রতিযোগিতার বাইরে চলে যান। তারপরও সানরাইজার্স হায়দরাবাদ তাঁকে রেখে দিয়েছে এ মৌসুমে।

উল্লেখ্য, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের মাধ্যমে গতকাল(শুক্রবার) শুরু হয়েছে আইপিএলের ১৪তম আসর। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিততে সক্ষম হয়েছে রোহিত শর্মা নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চেন্নাই সুপার কিংস। এছাড়া দুইবার কলকাতা নাইট রাইডার্স এবং একবার করে ট্রফি জিতেছে ডেকান চার্জার্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ।

এবারের আসরে দল পরিবর্তন হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান উভয়েরই। সাকিবকে কেনেছে তার আগের ক্লাব কলকাতা নাইট রাইডার্স। আর মোস্তাফিজুর রহমান মাঠে নামবে রাজস্থান রয়্যালসের জার্সিগায়ে।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইপিএলে একই ম্যাচে জরিমানা গুনলেন দুই অধিনায়কই

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়: অনুপস্থিত পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরে স্মৃতিকাতর শাহরিয়ার নাফিস, আছে আক্ষেপও

রোনালদো নেই, সাদিও মানের জোড়া গোলে আল নাসরের জয়

সেমিফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

এই বিভাগের সব খবর

শিরোনাম :