নতুন নির্বাচক কমিটি পেল শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০২১, ১৬:৪৯ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ১৩:১৮

চলতি মাসের শেষদিকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। আসন্ন এই সিরিজের আগের সাবেক পেসার প্রমোদ্যা বিক্রমাসিংহকে প্রধান করে নতুন নির্বাচক কমিটি নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

অল্প সময়ের মধ্যে নিয়োগকৃত ছয় সদস্যের এই কমিটির মেয়াদ নিয়ে এখনো নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। তারা তাৎক্ষণিকভাবে কাজ শুরু করবেন। বাংলাদেশের বিপক্ষে ২১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের দল নির্বাচন হতে যাচ্ছে তাদের প্রথম কাজ।

এবছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে একটি ম্যাচেও জিততে পারেনি স্বাগতিক শ্রীলঙ্কা। ইংলিশদের বিপক্ষে নাকানি-চুবানিই খেয়েছে দিমুথ করুনারত্নে বাহিনী। দলের এমন বাজে অবস্থা সহ্য হয়নি তখনকার প্রধান নির্বাচক অশান্থা ডি মেল। ওই সিরিজ শেষেই নিজ পদ থেকে সরে দাঁড়ান তিনি।

এরপর শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যায়। সেখানেও খুব একটা সুবিধা করতে পারেনি লঙ্কানরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে। ওয়ানডে সিরিজে করুনারত্নেদের অবস্থা আরো শোচনীয়। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনটি ম্যাচেই হেরে হোয়াইটওয়াশড হয়েছে তারা। তবে টেস্ট সিরিজে আর হারতে হয়নি লঙ্কানদের। দুটি ম্যাচই ড্র হয়েছে।

ওই সিরিজেই দল নির্বাচনের দায়িত্ব পালন করেন বিক্রমাসিংহে ও চামিন্দা মেন্ডিস। নতুন ছয় নির্বাচক অতীতে কোনো না কোনো নির্বাচক কমিটির সদস্য ছিলেন। ডি মেলের সঙ্গে কাজ করেছেন বিক্রমাসিংহে ও বিক্রমারত্নে। সাবেক কিপার-ব্যাটসম্যান কালুভিথারানা শেষবার ২০১৬ সালে নির্বাচক ছিলেন। ওরাগডা, কারনাইন ও গুনারত্নে ছিলেন নারী দলের নির্বাচক।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :