টিএলটির ‘৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও অ্যাওয়ার্ড সেলিব্রেশন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০২১, ১৬:১৮ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ১৪:১৬

দি লাইব্রেরিয়ান টাইমসের (টিএলটি) ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও অ্যাওয়ার্ড সিলেব্রেশন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকালে ‘দি লাইব্রেরিয়ান টাইমস’ ভার্চুয়ালি এ অনুষ্ঠানের অয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এস এম মান্নান।

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বছরে টিএলটি এই অনুষ্ঠানটি উদযাপন করে। তাই উদযাপনটি বাংলাদেশের গ্রন্থাগার পেশাজীবীদের জন্য বিশেষভাবে স্মরণীয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব লাইব্রেরি এসোসিয়েশনস অ্যান্ড ইনস্টিটিউশনের (ইফলা) সভাপতি ক্রিস্টিন ম্যাকক্যানিজ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. নাসির উদ্দীন মিতুল, চট্টগ্রাম মেট্রোপলিটনের ডেপুটি পুলিশ কমিশনার বিজয় বশাক, গণগ্রন্থাগার অধিদপ্তরের ডিজি আবু বক্কর সিদ্দিক, অ্যাসোসিয়েশন ফর ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এএসআইএসএন্ডটি ) এর প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্রের সিমনস ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. নারেশ আগারওয়াল, আমেরিকান লাইব্রেরি এসোসিয়েশন (এএলএ) এর সাবেক প্রেসিডেন্ট লইদা গার্সিয়া-ফেবো।

অস্ট্রেলিয়ার আরএমআইটি ইউনিভার্সিটির লাইব্রেরি অফিসার ও টিএলটির এডিটর-ইন-চিফ প্রদীপ রায়ের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসেবে ছিলেন সিঙ্গাপুরের তাংলিন ট্রাস্ট স্কুলের লাইব্রেরি অফিসার সৈয়দা মুক্তা বেগম এবং বাংলাদেশ থেকে কো-হোস্ট এবং অনুষ্ঠান পরিচালনা করেন এমএম শোয়েব ও আদিবা আওলাদ মীর।

অনুষ্ঠানে ৮টি বিভাগে মোট আট জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ড. নাজিম উদ্দিন মেমোরিয়াল একাডেমিক অব দ্যা ইয়ার নির্বাচিত হন অধ্যাপক ড. এস এম মান্নান, এক্সিলেন্স একাডেমিক লাইব্রেরিয়ান অব ইয়ার নির্বাচিত হন শাহ আব্দুল কাবেজ, স্পেশাল লাইব্রেরিয়ান অব দ্যা ইয়ার নির্বাচিত হন এবিএম শফিক আলম, এক্সিলেন্স মেডিকেল লাইব্রেরিয়ান অব দ্যা ইয়ার নির্বাচিত হন মনিরুল ইসলাম, এক্সিলেন্স স্কুল লাইব্রেরিয়ান অব দ্যা ইয়ার নির্বাচিত হন আফম কামরুল ইসলাম, পাবলিক লাইব্রেরিয়ান অব দ্যা ইয়ার নির্বাচিত হন সাজ্জাদুল করিম, স্টুডেন্ট অব দ্যা ইয়ার নির্বাচিত হন শাম্মি আখতার শিখা (ঢাবি) ও রিহানা খাতুন (রাবি)।

অনুষ্ঠানে বাংলাদেশ গ্রস্থাগার সমিতি (ল্যাব), বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতি (বেলিড), মেডিকেল লাইব্রেরি অ্যাসোসিয়েশন (মেডল্যাব) এবং বাংলাদেশ বিদ্যালয় গ্রন্থাগার সমিতি (এসল্যাব) এর নেতৃবৃন্দসহ দেশী-বিদেশী গ্রন্থাগার পেশাজীবীগণ অংশ নেন।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :