আইসিইউতে ফারুক-কবরী, ফিরে আসুক ‘সারেং বউ’

প্রকাশ | ১০ এপ্রিল ২০২১, ১৪:১৯ | আপডেট: ১০ এপ্রিল ২০২১, ১৫:২১

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় জুটি আকবর হোসেন পাঠান ফারুক ও সারাহ বেগম কবরী। সাতটি ছবিতে তারা জুটি বেঁধে অভিনয় করেছেন। সেগুলোর মধ্যে ১৯৭৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘সুজন সখী’ এবং ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘সারেং বউ’ ছবি দুটির জন্য ফারুক-কবরী জুটিকে আজীবন মনে রাখবেন এ দেশের সিনেপ্রেমী মানুষ। ‘সুজন সখী’র সব সখীরে পার করিতে নেব আনা আনা’ এবং ‘সারেং বউ’-এর ‘ওরে নীল দরিয়া’ গান দুটি এখনো গুণগুণ করেন সব শ্রেণির গানপ্রেমীরা।

সেই ‘সারেং বউ’ খ্যাত দুই তারকা এখন অসুস্থ হয়ে চিকিৎসাধীন আছেন হাসপাতালের আইসিইউতে। ফারুক ভর্তি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। তার রক্তে সংক্রমণ। গত এক মাস ধরে সিঙ্গাপুরে তার চিকিৎসা চলছে। অন্যদিকে, করোনায় আক্রান্ত হয়ে কবরী বর্তমানে ভর্তি আছেন মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে। সম্প্রতি তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। দুই তারকার শারীরিক অবস্থাই বেশ নাজুক।

সমসাময়িক এই দুই অভিনয়শিল্পী কাছাকাছি সময়ে চলচ্চিত্রে এসেছিলেন। কবরীর অভিষেক হয় ১৯৬৪ সালে সুভাষ দত্ত পরিচালিত ‘সুতরাং’ ছবির মাধ্যমে এবং ফারুকের অভিষেক ঠিক তার পরের বছর কবরীর বিপরীতে ‘জলছবি’র মাধ্যমে। অর্থাৎ, কবরীর সঙ্গেই ফারুকের চলচ্চিত্রে পথচলা শুরু। দুজনের বয়সেও খুব বেশি তফাৎ নেই। ফারুকের ৭২, কবরীর ৭০। আবার দুজনেই দেশের বর্তমান ক্ষমতাশীন রাজনীতিক দল আওয়ামী লীগের টিকেটে সংসদ সদস্যও হয়েছেন। কবরী এমপি হন ২০০৮ সালে, তিনি এখন সাবেক। ফারুক এমপি হন ২০১৮ সালে ঢাকা-১৭ আসন থেকে।

বর্তমানে দুই তারকা রাজনীতিকের শারীরিক অবস্থা নিয়ে শঙ্কায় তার সহকর্মী ও ভক্তরা। সিঙ্গাপুরে চিকিৎসাধীন ফারুক টানা দুই সপ্তাহ অচেতন থাকার পর শুক্রবার থেকে হাত-পা নাড়তে শুরু করেছেন। চিকিৎসায়ও সাড়া দিচ্ছেন বলে জানান তার ছেলে রোশান হোসেন। অন্যদিকে, করোনায় আক্রান্ত কবরীও আছেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আপাতত দুই তারকার সুস্থতা কামনায় তাদের কর্মী-সমর্থকরা। সবারই প্রত্যাশা, ফিরে আসুক ‘সারেং ও তার বউ’।

ঢাকাটাইমস/১০এপ্রিল/এএইচ