রবিবারে মাঠে নামছে সাকিবের কলকাতা

প্রকাশ | ১০ এপ্রিল ২০২১, ১৬:০৩ | আপডেট: ১০ এপ্রিল ২০২১, ১৬:০৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপএল) ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল(রবিবার) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। সবকিছু ঠিকঠাক থাকলে কলাকাতার জার্সিগায়ে আগামীকাল মাঠে দেখা যাবে টাইগার অলরাউন্ডারকে।

আইপিএলে সাকিবের প্রথম দল হলো কলকাতা। এরপর হায়দরাবাদের হয়েও মাঠে প্রতিনিধিত্ব করেছেন তিনি। আর ক্রিকেটে নিষেধাজ্ঞার কারণে গত আসরে অংশ নিতে পারেননি সাকিব। ১৪তম আসরের নিলামে ফের একবার সাকিবকে দলে ভিড়িয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

তবে প্রথম ম্যাচে সাকিব খেলবেন কিনা সেটা নিয়ে সংশয়ের শেষ নেই। কেননা কলকাতার একাদশে চার বিদেশির মধ্যে দুজনের জায়গা নিশ্চিত। এরা হলেন অধিনায়ক ইয়ন মরগান এবং মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল। অন্য দুইটি জায়গার জন্য রয়েছেন সাকিব আল হাসান, সুনিল নারিন, টিম সেইফার্ট, লকি ফার্গুসন, প্যাট কামিনস ও বেন কাটিং। এদের টপকে প্রথম ম্যাচের একাদশে জায়গা করে নেয়া খুব একটা কঠিন হওয়ার কথা নয় সাকিবের জন্য।

অন্তত এমনটাই আভাস মিলেছে কলকাতার ট্রেনিং সেশন থেকে। শুক্রবার দলের অনুশীলনে প্রায় এক ঘণ্টার বেশি সময় একটি নেটে ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব। অন্য পাশের নেটে বড় বড় ছক্কার অনুশীলন করে গেছেন আন্দ্রে রাসেল। পেস বোলিং অলরাউন্ডার রাসেল আর অন্যদিকে স্পিনিং অলরাউন্ডার সাকিবকে তৈরি করায়ই সম্ভাবনা জেগেছে দুজনকে একসঙ্গে একাদশে দেখার।

তাছাড়া সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কলকাতার প্রথম ম্যাচটি হবে চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে। এ মাঠের উইকেট বরাবরই স্পিন সহায়ক। আর এজন্য নজর থাকছে অভিজ্ঞ অফস্পিনার হরভজন সিংয়ের দিকেও। চেন্নাইয়ে তাঁকে খেলানোর সম্ভাবনা অনেক বেশি। সেক্ষেত্রে বোলিংয়ে সাকিব, হরভজন ও ভরুন চক্রবর্তী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এমএম)