কেমন আছেন রিজভী?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ১৭:২৬

করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। রিপোর্ট পাওয়ার একদিন পর (১৭ মার্চ) থেকে হাসপাতালে শয্যাশয়ী বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। মাঝে নিতে হয়েছে নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ)। বর্তমানে কিছুটা সুস্থবোধ করলেও আইসিইউতেই চিকিৎসাধীন আছেন রিজভী। এখনো আসেনি তার করোনার নেগেটিভ রিপোর্ট।

করোনা আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত রিজভীর পাঁচবার টেস্ট করা হলেও প্রতিটি টেস্টে বিএনপির এই নেতার করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছেন রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার।

ঢাকাটাইমসকে তুষার বলেন, ‘জ্বর নেই, কাশিও কমেছে। তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো। এখনো তিনি আইসিউতেই আছেন।’

মহামারী করোনা প্রকোপের মধ্যেও দলের সাংগঠনিক কার্যক্রম সক্রিয় থাকা রুহুল কবির রিজভীর প্রথম করোনা পজিটিভ আসে গত ১৬ মার্চ। পরদিন ভর্তি করা হয় স্কয়ার হাসপাতালে। হঠাৎ করে রিজভীর শারীরিক অবস্থার অবনতি এবং অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে স্থানান্তর করা হয় আইসিইউতে।

শারীরিক অসুস্থতার কারণে বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা রিজভী হাসপাতালে মাসখানেক ধরে ভর্তি থাকায় তার বদলে আপতকালীন দায়িত্বটি দেয়া এমরান সালেহ প্রিন্টকে। বর্তমানে প্রিন্স দপ্তর সামলাচ্ছেন।

রিজভীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, রিজভীর শারীরিক অবস্থা অনেকটাই ভালো এবং স্থিতিশীল রয়েছে। তাকে এখনো আইসিইউতে রাখা হয়েছে। স্বাভাবিক খাবার খাচ্ছেন। অক্সিজেন সাপোর্ট দিয়ে স্যাচুরেশন লেভেল ঠিক রাখা হচ্ছে। শ্বাসকষ্ট নেই। জ্বর নেই, কাশিও কমেছে। তবে অক্সিজেন দিতে হয় মাঝে মধ্যে।

রফিকুল ইসলাম আরও বলেন, সবশেষ বুধবার রিজভীর করোনা টেস্ট করা হলে আবারো পজিটিভ রিপোর্ট এসেছে।

এদিকে রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :