আ.লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ১৮:২০

গাইবান্ধা সদর উপজেলায় আওয়ামী লীগের এক নেতার বাড়ি থেকে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। অপহরণের এক মাস পর মো. হাসান আলী নামে ৫২ বছর বয়সী ওই জুতা ব্যবসায়ীর লাশ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি। নির্যাতন সহ্য করতে না পেরে ওই ব্যবসায়ী আত্মহত্যা করেছেন বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শনিবার দুপুরে সদর উপজেলার বল্লমঝার ইউনিয়নের নারায়ণপুর গ্রাম থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

মৃত হাসান আলী জেলা শহরের থানাপাড়া এলাকার মৃত হযরত আলীর ছেলে। তিনি শহরের স্টেশন রোডে আফজাল সুজ এর ডিলারশিপ পরিচালনা করতেন।

ব্যবসায়ী হাসান আলীর পরিবারের দাবি, গত ৫ মার্চ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানা ব্যবসায়ী হাসান আলীকে লালমনিরহাট জেলা থেকে অপহরণ করেন। এরপর বিভিন্ন জায়গায় তাকে আটক রেখে স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। এছাড়া হাসান আলীর পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণও দাবি করেন মাসুদ রানা। টাকা দিতে না পারায় তার ওপর নির্যাতন চালানো হয়।

শনিবার সকালে নারায়ণপুর গ্রামের মাসুদ রানার বাড়িতে ব্যবসায়ী হাসান আলীর ঝুলন্ত লাশ পাওয়া গেছে বলে খবর ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় লোকজন অভিযুক্ত মাসুদ রানাকে গণপিটুনি দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানান, মাসুদ রানা সুদে অর্থ লেনদেন করতেন। তিনি ব্যবসায়ী হাসান আলীকে অপহরণের পর নির্যাতন করেছেন। নির্যাতন সইতে না পেরে হাসান আলী আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে ধারণা প্রতিবেশি ও নিহতের স্বজনদের।

এ ঘটনায় অভিযোগ মাসুদ রানাকে আটক করেছে পুলিশ। তিনি নারায়ণপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে। দীর্ঘদিন ধরে মাসুদ রানা গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মাসুদ রানাকে আটক করা হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা নিশ্চিত করতে পারেননি পুলিশের এই কর্মকর্তা।

ঢাকাটাইমস/১০এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :