টাঙ্গাইলে নমুনা পরীক্ষার ৫০ ভাগ করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ২০:৪২

টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা হু হু করে বাড়ছে। নমুনা দেওয়ার ৫০ ভাগের বেশি মানুষের করোনা পজিটিভ ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ২৮ জন রয়েছেন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে অনীহার কারণে আক্রান্তদের সংখ্যা বাড়ছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। অপর দিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে টাঙ্গাইলে জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগে যৌথ উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, টাঙ্গাইলে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয় গত বছরের ৮ এপ্রিল মির্জাপুরে। এ পর্যন্ত টাঙ্গাইলে মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩০৫ জন। এর মধ্যে সদর উপজেলা ১৬৫০ জন, নাগরপুরে ১১৫ জন, দেলদুয়ারে ১৬২ জন, সখিপুরে ২৪৬ জন, মির্জাপুরে ৬২৯ জন, বাসাইলে ১১৩ জন, কালিহাতীতে ২৯৬ জন, ঘাটাইলে ২৬৯ জন, মধুপুরে ২৬৬ জন, ভূঞাপুরে ২১৬ জন, গোপালপুরে ১৬৬ জন ও ধনবাড়ীতে ১৭৭ জন। এদের মধ্যে ৩ হাজার ৮৭৯ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১০ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৬৮ জন মৃত্যুবরণ করেছেন।

শুক্রবার (৯ এপ্রিল) পর্যন্ত টাঙ্গাইলে ৯৮ হাজার ৫৩২ জন করোনাভাইরাসের প্রথম ডোজের টিকা ও এক হাজার ৬৬৯ জন করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান বলেন, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে অনীহার কারণে গত কয়েক দিনে টাঙ্গাইলে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। এ জন্য জনসচেতনতা বাড়ানো প্রয়োজন।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি জানান, করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রশাসনের পক্ষ থেকে জনগণের মধ্যে বিনা মূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক মাইকিং করে মাস্ক ব্যবহারে উৎসাহিত করা হচ্ছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের আর্থিক জরিমানা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :