বঙ্গবন্ধু গেমসে বিজিবির ১৪ স্বর্ণ ও ১৬টি রৌপ্য পদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৫:২৬ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২১, ২১:৫৬

‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০’ এ ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক জিতেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার সন্ধ্যায় বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিজিবি ১৩টি ডিসিপ্লিনের খেলায় অংশগ্রহণ করে ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক জিতে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস -২০২০’ এ সম্মিলিতভাবে চতুর্থ হওয়ার গৌরব অর্জন করেছে।

গত ১ এপ্রিল থেকে আজ ১০ এপ্রিল শনিবার পর্যন্ত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০ অনুষ্ঠিত হয়। ওই গেমসে বিজিবির ১৩টি দল ১৩টি ডিসিপ্লিনের খেলায় অংশ নেয়। এর মধ্যে- বিজিবির হ্যান্ডবল দল ৩৫-২৫ গোলের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে চ্যাম্পিয়ন, বিজিবির কাবাডি দল ২৪-২২ পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ বিমান বাহিনীকে পরাজিত করে চ্যাম্পিয়ন এবং বিজিবির জুডো দল দুইটি স্বর্ণ এবং একটি রৌপ্য পদক পেয়ে দলগত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

বিজিবির কুস্তি দল চারটি স্বর্ণ, দুইটি রৌপ্য এবং তিনটি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ এবং বিজিবি’র সাইক্লিং দল দুইটি জাতীয় রেকর্ডসহ দুইটি স্বর্ণ, চারটি রৌপ্য এবং চারটি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

এছাড়া বিজিবির তায়কোয়ানডো দল দুইটি স্বর্ণ, চারটি রৌপ্য এবং নয়টি তাম্র পদক; উশু দল দুইটি স্বর্ণ, দুইটি রৌপ্য এবং একটি তাম্র পদক; ফেন্সিং দল একটি রৌপ্য এবং পাঁচটি তাম্র পদক; বক্সিং দল একটি রৌপ্য এবং একটি তাম্র পদক; আরচ্যারি দল একটি রৌপ্য পদক অর্জন করতে সক্ষম হয়েছে।

বিজিবির ভারোত্তোলন দল তিনটি তাম্র পদক পেয়ে তৃতীয় স্থান হওয়ার গৌরব অর্জন করেছে।

ঢাকাটাইমস/১০ এপ্রিল/এএ/ ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :