বার্সার বিপক্ষে রিয়ালের টানা তৃতীয় জয়

প্রকাশ | ১১ এপ্রিল ২০২১, ০৮:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর উত্তেজনাপূর্ণ লড়াইয়ে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো বার্সার বিপক্ষে জয় পেল জিদান এন্ড কোং। ২-১ গোলের জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে বার্সা ও অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে টেবিলের শীর্ষস্থান দখল করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সর্বশেষ এল ক্লাসিকোয় বিশ্ব ফুটবলের প্রাণভোমরা লিওনেল মেসির পারফরম্যান্স ছিল বিবর্ণ। এ জয়ের ফলে ১৯৭৮ সালের পর বার্সেলোনার বিপক্ষে টানা তিন জয়ের স্বাদ পেলো লস ব্লাঙ্কসরা।

মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর শুরুতেই আধিপত্য বিস্তার বর্তমান চ্যাম্পিয়নদের। যেখানে ভালভার্দে-ভিনিসিয়াস-করিম বেনজেমারা, বার্সার রক্ষণদূর্গে কাঁপন ধরিয়ে দেয়। ম্যাচের ১৪ মিনিটে লুকাসের অ্যাসিস্টে দুর্দান্ত সাইড ফ্লিকে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। 

লিড নিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে জিদান বাহিনী। ২৭ মিনিটে টনি ক্রুসের ফ্রি কিক প্রতিপক্ষের ডিফেন্ডার সের্জিনোর পিঠে লেগে জালের ঠিকানা খুঁজে নেয়। স্কোর লাইন দাঁড়ায় ২-০।

বিরতির আগে মেসির কর্নার থেকে বল পোষ্টে লেগে ফিরে আসলে আর ব্যবধান কমানো হয়নি বার্সেলোনার। যদিও প্রথমার্ধের ৬৯ শতাংশ বল পায়ে রেখেও প্রতিপক্ষকে চাপে ফেলতে পারেনি কাতালানরা। যেখানে বার্সার ৬ শর্টের একটি ছিল লক্ষ্যে।

যদিও বিরতির পর মাদ্রিদে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সেই সাথে ঝড়ো বাতাস। প্রতিকূল পরিবেশে ঘুরে দাঁড়াতে প্রাণপণ চেষ্টা কোম্যান শিষ্যদের। অবশেষে ৬০ মিনিটে গোলের দেখা পায় বার্সা। ব্যবধান কমান প্রথমবারের মতো ক্লাসিকো খেলতে নামা তরুণ ডিফেন্ডার মিনগেসা।

তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে মিনগেসাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ক্যাসেমিরো। দশ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। তবে শেষ পর্যন্ত আর রিয়ালের জালে বল পাঠাতে সক্ষম হয়নি বার্সা। তাই শেষ হাসি হেসেছে রিয়ালই।

ঢাকাটাইমস/১১এপ্রিল/একে