মামুনুলের বিষয়ে কী সিদ্ধান্ত নিচ্ছে হেফাজত?

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৫:৩৩ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ১৪:৫০

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের বিষয়ে সিদ্ধান্ত নিতে এক জরুরি বৈঠকে বসেছেন। হেফাজতের অন্যতম এক শীর্ষনেতা ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

রবিবার বেলা সাড়ে ১১টায় বৈঠকটি শুরু হয় বলে জানান হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। তবে বৈঠকের বিষয় সম্পর্কে কিছু বলতে রাজি হননি তিনি।

তবে ‘দ্বিতীয় স্ত্রী’সহ সোনারগাঁওয়ে রয়েল রিসোর্ট কাণ্ডে বিতর্কিত দলের এই শীর্ষ নেতার বিষয়ে সিদ্ধান্ত নিতে হাটহাজারী মাদ্রাসায় হেফাজত নেতাদের এই বৈঠক বলে জানিয়েছেন সংগঠনটির এক শীর্ষ নেতা।

সংগঠনটির কেন্দ্রীয় সূত্র জানিয়েছে, হেফাজতের আমির ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক জুনায়েদ বাবুনগরীর সভাপতিত্বে সভায় সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত আছেন।

এদিন সকালে প্রথম দফা বৈঠকে কোনো সিদ্ধান্ত না আসায় দ্বিতীয় দফা বৈঠকে বসেছেন নেতৃবৃন্দ।

তবে হেফাজতের এক শীর্ষ নেতা নিজের নাম পরিচয় গোপন রাখার শর্তে ঢাকাটাইমসকে বলেন, সম্প্রতি ঘটে যাওয়া হেফাজতের অনেক বিষয় এই বৈঠকে আলোচনা হবে। সম্প্রতি আন্দোলনে বিভিন্ন জেলায় আটক ও মামলার শিকার নেতাকর্মীদের মুক্ত করতে নতুন কর্মসূচিও আসতে পারে।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের একজন শীর্ষ নেতাকে নিয়ে অনেক জল ঘোলা হচ্ছে। শীর্ষ নেতৃবৃন্দ এই বিষয়ে চিন্তিত। কারণ এই ঘটনায় হেফাজতের অবস্থান ক্ষুন্ন হয়েছে, দেশের মানুষের কাছে ভাবমূর্তি নষ্ট হয়েছে সংগঠনটির। তাই মামুনুল হকের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে।

অন্যদিকে দলটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী গণমাধ্যমকে জানান, হাটহাজারি বৈঠকের প্রধান এজেন্ডা দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা ও গ্রেপ্তারের বিষয়টি। এছাড়া যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিষয়ে আলোচনা হতে পারে বলেও জানান তিনি।

তবে হেফাজতের এই বৈঠকের বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছেন একজন মুরুব্বি। তিনি জানান, মামুনুল হককে হেফাজতে সপদে বহাল রাখতে মরিয়া সংগঠনের জামায়াতপন্থি নেতারা। তারা মনে করেন বিষয়টি একান্তই তার ব্যক্তিগত। এর সঙ্গে সংগঠনের কোনো যোগসূত্র নেই।

তবে মামুনুলের কর্মকাণ্ডে সংগঠনসহ আলেম সমাজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলেও মনে করেন হেফাজতের একটি অংশ। তাদের দাবি, অন্তত হেফাজতের ভাবমূর্তি রক্ষা করতে হলেও দল থেকে মামুনুল হককে পদচ্যুত করা হোক। নইলে অন্তত তাকে নিষ্ক্রিয় করার দাবি তাদের।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :