লঙ্কা জয় অসম্ভব নয়: মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৬:২০ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ১৬:১৫

চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই উদ্দেশ্যে আগামীকাল দেশ ছাড়বে টাইগাররা। আসন্ন এই সিরিজে লঙ্কা জয় করা অসম্ভব নয় বলে জানান বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সেশন বাই সেশনে ভালোভাবে খেলতে পারলে শ্রীলঙ্কা বিপক্ষে জেতা সম্ভব বলে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে জানান তিনি।

খুব একটা ভালো পজিশনে নেই বাংলাদেশের ক্রিকেট। নিউজিল্যান্ড সফরে সফলতার ঝুঁড়িতে কিছুই সংগ্রহ করতে পারেননি রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। ওয়ানডে এবং টেস্ট মিলিয়ে মোট ছয়টি ম্যাচের প্রত্যেকটিতেই হেরেছে তামিম-মাহমুদউল্লাহরা।

এর আগে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টেস্ট সিরিজে নাকানি-চুবানিই খেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে দুটিই জিতেছে ক্যারিবীয়রা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে মুমিনুল হক বাহিনী। সেই উদ্দেশ্যে ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। মিরপুরে আজ(রবিবার) দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের নিয়ে অনুশীলন করা হয়। অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলীয় অধিনায়ক মুমিনুল।

এ সময়ে তিনি বলেন, ‘আগে কী হয়েছে সেটা অতীত আর ভবিষ্যত কী হবে সেটা কেউ বলতে পারবে না। আমরা যে পাঁচদিন টেস্ট খেলব, প্রত্যেকটা দিন, প্রত্যেকটা সেশন যদি জিততে পারি এবং ভালো খেলতে পারি তাহলে লঙ্কা জয় করা অসম্ভব নয়। যদি না পারি তাহলে আমাদের বিপক্ষে চলে যাবে। নির্দিষ্ট দিন অনুযায়ী আমরা যদি ভালো প্রস্তুতি নিয়ে খেলতে পারি, তাহলে জয় হতে পারে।’

এছাড়া সাকিবের শূন্যতা নিয়ে প্রশ্ন উঠতেই মজা করেই মুমিনুল বলেন, ‘সাকিব ভাই, মোস্তাফিজ না থাকলে যে ফল আসবে এমন না। ক্রিকেটার তো আরও আছে। ওনাদের তো আর দশ-বারোটা হাত না। আমার কাছে মনে হয় না এটার কোনো প্রভাব পড়ে। আমরা দল হিসেবে খেলতে পারছি না। এই কারণেই ফল আসছে না।’

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্ট ম্যাচে আগামী ২১ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। আর দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৯ এপ্রিল।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :