হত্যার ২৭ দিনেও সব আসামি ধরতে পারেনি পুলিশ

প্রকাশ | ১১ এপ্রিল ২০২১, ১৭:২৭ | আপডেট: ১১ এপ্রিল ২০২১, ১৮:০৭

কাঞ্চন কুমার, কুষ্টিয়া

জমির বিরোধের জের ধরে কুষ্টিয়ার মিরপুরে আবু বক্কর সিদ্দিক (৫৫) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার ২৭ দিন পার হলেও এখনো সব আসামিকে আটক করতে পারেনি পুলিশ।

মামলার বাদীর অভিযোগ, মামলার সব আসামি ধরতে পুলিশ কেন গড়িমসি করছে- তা আমাদের বোধগম্য না। পুলিশ এখনো দুই আসামিকে গ্রেপ্তার করছে না। এছাড়া বর্তমানে আতঙ্কে রয়েছে মামলার বাদী ও বাদীর স্বজনরা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ মার্চ সন্ধ্যা ৬টার সময় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর এলাকার আবু বক্কর সিদ্দিক (৫৫) কে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই আবু তাহের বাদী হয়ে মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার আসামিরা হলেন- ওই এলাকার মৃত জলিল হোসেনের ছেলে আব্দুল গফুর (৫৭), সালাউদ্দিন (৪০), খলিল (৫৫), জলিল (৫২) মেয়ে হালিমা খাতুন (৩৬)।

ঘটনার দিন রাতে অভিযান চালিয়ে এজাহারনামীয় আব্দুল গফুর (৫৭), সালাউদ্দিন (৪০), হালিমা খাতুন (৩৬) নামে এই তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত হালিমা খাতুন জামিনে মুক্তি দেন। তবে মামলার এজাহারনামীয় দুই আসামি খলিল ও জলিল এখনো পলাতক রয়েছে।

মামলার বাদী আবু তাহের বলেন, ঘটনার ২৭ দিন হয়ে গেল। এখনো সব আসামিকে পুলিশ আটক করতে পারেনি। হয়তো কোন অদৃশ্য কারণে পুলিশ তাদের আটক করছে না। এছাড়া মামলার পর থেকে আমরা আতঙ্কে রয়েছি।

মিরপুর থানার (ওসি) গোলাম মস্তফা জানান, এ হত্যা মামলায় বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রেখেছি। শিগগির তাদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে এ হত্যার সঠিক বিচারের দাবিতে একাধিকবার মানববন্ধন করেছেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)