নোয়াখালীতে করোনা ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু

প্রকাশ | ১১ এপ্রিল ২০২১, ১৭:২৮

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে করোনা সংক্রমণ প্রতিদিন বাড়ছে। গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে করোনায় শনাক্তের হার বেড়ে ৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন দুজন। একই দিন করোনা উপসর্গে মারা গেছেন আরও দুজন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৯৫ জন।

রবিবার দুপুরে তথ্যগুলো নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নোয়াখালীতে করোনা রোগীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। গত শনিবার (১০ এপ্রিল) জেলার সেনবাগ উপজেলার বাসিন্দা রেখা বেগম (৪০) ও সদর উপজেলার মন্নান নগর এলাকার বিউটি বেগম (৪০) করোনায় আক্রান্ত হয়ে শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার পর মারা যান তারা। মৃত দুজনের শ্বাসনালিতে ৫০ শতাংশের বেশি ইনফেকশন ছিল।

এছাড়াও জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে শনিবার হাসপাতালে মারা গেছেন সদর উপজেলার চন্দ্রাপুর গ্রামের মাহবুবুল হক (৬৫) ও চরদরবেশপুর গ্রামের হাজী ছায়েদ আহমদ (৮০)।

এদিকে জেলা শহর ও শপিংমলগুলো ঘুরে দেখা গেছে, আগের তুলনায় মানুষের মাস্ক ব্যবহার বাড়লেও বিভিন্ন স্থানে সমাগম করতে দেখা গেছে। এতে করোনা সংক্রমণ আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, এখনই সচেতন না হলে করোনা সংক্রমণ রোধ করা কঠিন হয়ে যাবে। তাই সবাইকে মাস্ক ব্যবহার করে স্বাস্থ্যবিধি মেনে চলতে তিনি অনুরোধ করেছেন। একইসাথে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে বলেনও জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)