মেডিকেলে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত শাহিনুরের

লিখন আহমেদ, উল্লাপাড়া (সিরাজগঞ্জ)
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ২০:৪২

মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি অনিশ্চয়তায় রয়েছেন শাহিনুর রহমান। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পাটধারী গ্রামের খলিলুর রহমানের ছেলে শাহিনুর রহমান।

তিনি পাগলা বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। এ বছর মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির জন্য মনোনীত হন শাহিনুর। কিন্তু অর্থের অভাবে তার মেডিকেল কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

বাবা খলিলুর রহমানের সাথে দিনমুজুরি কাজ করেন শাহিনুর। সেই সঙ্গে প্রাইভেট পড়িয়ে লেখাপড়ার খরচ যোগাড় করতে হয় তার। শিক্ষাজীবন জুড়েই আর্থিক দুশ্চিন্তা ছিল শাহিনুরের। সব বাধাকে জয় করে মেডিকেল কলেজে চান্স পেয়ে আবারও সেই আর্থিক দুশ্চিন্তা ঘিরে রেখেছে শাহিনুরকে। এতো ভালো ফলাফল করেও মেধাবী শাহিনুরের পরিবার অর্থের অভাবে ভর্তি শঙ্কায় দিন কাটাচ্ছে।

শাহিনুর বলেন, বাবার সাথে কাজ করে এবং প্রাইভেট পড়িয়ে লেখাপড়া চালিয়ে যাচ্ছি। অভাবকে পেছনে ফেলে স্বপ্ন পূরণ করতে আমি এবং আমার পরিবার দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। বাড়িতে থেকে বাবার সাথে কাজ করে লেখাপড়ার খরচ চালাতাম, এখন মেডিকেল কলেজে ভর্তি হতে এক সাথে অনেক অর্থের প্রয়োজন। তারপর রয়েছে পড়াশোনা চালিয়ে যাওয়ার বিষয়টি। সবকিছু মিলিয়ে অনিশ্চয়তার মধ্য দিয়ে দিন কাটছে আমার।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :