গ্যাসের পাইপলাইনে ছিদ্র, আগুনে দগ্ধ দুই নৈশপ্রহরী

প্রকাশ | ১২ এপ্রিল ২০২১, ০৮:৩০ | আপডেট: ১২ এপ্রিল ২০২১, ০৯:০৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ার প্রেসিডেন্ট রোড এলাকায় জিএম গার্ডেন নামে একটি বহুতল আবাসিক ভবনের অষ্টম তলার রান্না ঘরে গ্যাস পাইপলাইনের লিকেজ থেকে আগুন লেগেছে। এতে ভবনটির দুই নৈশ প্রহরী দগ্ধ হয়েছেন।

রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- নৈশ প্রহরী উজ্জ্বল ও মানিক। তাদের শরীরের বেশ কিছু অংশ আগুনে ঝলসে গেছে। দুর্ঘটনার পর তাদের ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

মোহাম্মদ আলী নামে ভবনটির আরেক নৈশ প্রহরী জানান, জিএম গার্ডেনের অষ্টম তলায় কমিউনিটি সেন্টারের আদলে বড় আকারের কয়েকটি কক্ষ রয়েছে। ভবনের বাসিন্দাদের নিজেদের যেকোনো অনুষ্ঠানের আয়োজন সেখানে হয়ে থাকে। সেখানে রান্নাঘরের চুলার গ্যাসের পাইপ লাইনে লিকেজ ছিল। রবিবার দুপুরে মিস্ত্রি গিয়ে সেই লিকেজ মেরামতও করে। তবে এর আগে রান্না ঘরের দরজা জানালা বন্ধ থাকায় পাইপের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে রুমে জমাট বেঁধে থাকে।’

রাতে দুই নৈশ প্রহরী উজ্জ্বল ও মানিক জ্বলন্ত সিগারেট হাতে অষ্টম তলার রুমে প্রবেশ করলে ঘরে আগুন ধরে যায় এবং বিকট শব্দে দরজা জানার কাঁচ ভেঙে খসে পড়ে। এ সময় দুই নৈশ প্রহরী আগুনে দগ্ধ হন। পরে ভবন বাসিন্দারা এসে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ও সদর মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তবে এর আগেই অন্যান্য বাসিন্দারা নিজেদের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন।

ঢাকাটাইমস/১২এপ্রিল/এমআর