সুদের টাকা না দেয়ায় এলোপাতাড়ি ছুরিকাঘাত, আহত ৫

প্রকাশ | ১২ এপ্রিল ২০২১, ১০:২৪ | আপডেট: ১২ এপ্রিল ২০২১, ১১:৩৮

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জ সদর থানা এলাকার মিলন মোড়ে সুদের টাকা না দেয়ায় ছুরিকাঘাতে পাঁচ জন আহত হয়েছেন। রবিবার রাত নয়টার দিকের এই ঘটনায় আহত হয়েছে সুদের কারবার করা শোভনও। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

ছুরিকাঘাতে আহতরা হলেন শহরের ভাঙ্গাবাড়ি মহল্লার মিলন মোড় এলাকার মো. আওয়াল হোসেনের ছেলে সজীব, আলম হোসেনের ছেলে মিলন, রঞ্জু আহমেদের ছেলে সংগ্রাম, মৃত শাহজামালের ছেলে রাজু (২৮) এবং মৃত মোসলেম উদ্দিনের ছেলে হৃদয়। তাদের মধ্যে সজীব ও মিলনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. রোকনুজ্জামান।

হাসপাতালে চিকিৎসাধীন আহত রাজু আহমেদ জানান, রাত নয়টার দিকে ভাঙ্গাবাড়ি মিলন মোড় এলাকার পাশে খান সাহেবের মাঠ এলাকায় মিলনের কাছে দেয়া সুদের টাকা চাইতে যায় শহীদুল ইসলামের ছেলে শোভন ও জুবলীবাগান এলাকার সেলিমের ছেলে দিলসহ কয়েকজন। সেখানে থাকা রাজুসহ আহত কয়েকজন শোভনকে ক্লাবে বসে বিষয়টি মেটানো যাবে জানায়। এ কথা বলার সঙ্গে সঙ্গে শোভন তার কাছে থাকা চাইনিজ চাকু দিয়ে প্রথমে মিলনের পেটে ছুরিকাঘাত করে। পরে একে একে সজীব, রাজু, হৃদয় ও সংগ্রামকেও ছুরিকাঘাত করেন।

ছুরিকাঘাতে মিলনের ভুড়ি বের হয়ে যায় এবং সজীবের আঘাত কিডনিতে গিয়ে লাগে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এই দুজনকে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়ায় স্থানান্তর করা হয়। শোভন সুদের কারবার ছাড়াও মাদক চোরাকারবারে যুক্ত বলে জানায় রাজু।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভাঙ্গাবাড়ি মিলন মোড় এলাকার আলম হোসেনের ছেলে মিলনকে তিন হাজার টাকা সুদের ওপরে দেন শোভন। এর মধ্যে মিলন ১৬শ টাকা পরিশোধ করলেও বাকি টাকা দিতে দেরি হচ্ছিল। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে শোভন পাঁচজনকে ছুরিকাঘাত করে।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. রোকনুজ্জামান বলেন, রাত নয়টার দিকে পাঁচজনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। সবাই ছুরিকাঘাতে আহত। এদের মধ্যে তিনজন এখানে চিকিৎসাধীন আছেন। আর দুজনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া পাঠানো হয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, আমি হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে থানায় এখনো অভিযোগ আসেনি। অভিযোগ দিলে মামলা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার জানান, প্রাথমিকভাবে জেনেছি সুদের টাকা লেনদেন নিয়ে এই ঘটনা ঘটেছে। ঘটনা জানার সঙ্গে সঙ্গে হাসপাতালে এসেছি। অভিযুক্ত শোভনও আহত হওয়ায় পুলিশের হেফাজতে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনা তদন্ত করে সঠিক ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/১২এপ্রিল/প্রতিনিধি/এমআর