রাতে মাঠে নামছে মোস্তাফিজের দল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১১:১৩ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১০:৪৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১০ রানের জয় দিয়ে এবারের আসর শুরু করেছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। আর আজ(সোমবার) রাতে নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের মোকাবিলা করবে মোস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এই পর্যন্ত রাজস্থান-পাঞ্জাব পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে মোট ২১টি ম্যাচে। এর মধ্যে জয়ের পাল্লাটা রাজস্থানেরই ভারী। তারা জিতেছে ১২টি ম্যাচে। অন্যদিকে প্রীতি ঝিনতার পাঞ্জাব জয় পেয়েছে মাত্র ৯টি ম্যাচে। দুদলের মধ্যকার সর্বোচ্চ স্কোর ২২৬টি, যেটি রাজস্থানের গড়া। আর সর্বনিম্ন ১১২ রানও মোস্তাফিজের দলেরই।

আইপিএলে কাটার মাস্টারের অভিষেক হয় সানরাইজার্স হায়দরাবাদের জার্সিগায়ে। আর সেই আসরেই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় ফ্রাঞ্চাইজিটি। সেবার দলের চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই বাংলাদেশি পেসার। ১৬ ম্যাচে তুলে নেন ১৭টি উইকেট। দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে লুফে নেন সেরা ইমার্জিং ক্রিকেটারের ট্রফি।

কিন্তু এরপর আর ভালো করতে পারেননি মোস্তাফিজ। ফলে তাকে ছেড়ে দেয় হায়দরাবাদ। ২০১৮ সালের আসরের নিলামে টাইগার পেসারকে কিনে নেয় পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু বল হাতে ভালো করতে পারেননি তিনি। পরে মুম্বাইও তাকে ছেড়ে দেয়।

গত দুই বছর পর এবার আবারো আইপিএলে ডাক পেয়েছেন মোস্তাফিজ। ১ কোটি রুপিতে তাকে কিনেছে রাজস্থান রয়্যালস।

কিন্তু নিজেদের প্রথম ম্যাচ খেলতে পারবেন না কাটার মাস্টার। কারণ ভারতের পৌঁছানোর পর এখনো আইসোলেশনেই রয়েছেন তিনি। দলের সঙ্গে করতে পারেননি অনুশীলনও। তাই সবকিছু ঠিকঠাক থাকলে নিজেদের দ্বিতীয় ম্যাচে হয়তো মাঠে দেখা যাবে মোস্তাফিজুর রহমানকে।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

বেন স্টোকস, মানান ভোরা/জয়াসওয়াল, সানজু স্যামসন(অধিনায়ক), জস বাটলার, রিয়ান পরাগ, শিবাম ডুবে, ক্রিস মোরিস, রাহুল তিয়াটিয়া, শ্রেয়াস গোপাল, অ্যান্ড্রে টাই এবং জয়দেব উনাদকাট।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ:

লোকেশ রাহুল, মায়াঙ্ক আয়ারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, মোজেস হ্যানরিকুইস, শাহরুখ খান, জালাস সাসেনা, রিলে ম্যারেডিথ, রবি বিষ্ণু,আর্সদ্বীপ সিং এবং মোহাম্মদ সামি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :