টেকনাফে অবৈধভাবে পাহাড় কাটতে গিয়ে রোহিঙ্গা নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৩:০৩ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১২:১১

কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যং ইউপির ঝিমংখালীতে পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে এক রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছেন। নিহত রোহিঙ্গা থাইংখালী হাকিমপাড়া ক্যাম্প-১৪, ব্লক-৭ এর বাসিন্দা। পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

রবিবার দিবাগত রাত সাড়ে ১০টায় কয়েকজন রোহিঙ্গা শ্রমিক নিয়ে ঝিমংখালী বিটের কাছে দুটি ড্রামট্রাক (ডাম্পার) পাহাড়কাটার সময় এ ঘটনা ঘটে। এলাকাবাসী পুলিশকে খবর দিলে হোয়াইক্যং ফাঁড়ি পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে যায়।

পুলিশের সুরতহাল রিপোর্ট শেষে লাশ মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান হোয়াইক্যং পুলিশ ফাড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মুজিবর।

পুলিশ জানায়, ঝিমংখালীর হেলাল ও নয়াপাড়ার গফুরের মালিকানাধীন দুটি ডাম্পার রাতে স্থানীয় বিট অফিসকে ম্যানেজ করে বিরামহীনভাবে পাহাড় ও টিলা কেটে আসছিলেন শ্রমিকরা। পরিবেশ সংরক্ষণ আইনে পাহাড় কাটা আমলযোগ্য অপরাধ।

আইনে পাহাড় কাটার বিরুদ্ধে কঠোর নির্দেশনা থাকলেও কক্সবাজার এলাকায় এটি মানা হচ্ছে না। স্থানীয়দের অভিযোগ, একটি অসাধুচক্র আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবাধে কাটছে পাহাড়। এটি বন্ধে অব্যাহত নজরদারি, কঠোর অভিযান ও পরিবেশ আইনের শতভাগ প্রয়োগের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :