বিধিনিষেধেও আগের যানজট ঢাকার সড়কে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৪:০৬

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের দেয়া প্রথম ধাপের বিধিনিষেধ শেষ হয়েছে শনিবার রাতে। তবে প্রথম ধাপের বিধিনিষেধের ধারাবাহিকতায় ১২ এপ্রিল ও ১৩ এপ্রিল বিধিনিষেধ চলবে বলে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই অতিরিক্ত বিধিনিষেধের প্রথম দিনেই আগের রুপে ফিরে এসেছে রাজধানী ঢাকা। আধিকাংশ সড়কে যানজট এবং লোকে লোকে লোকারণ্য প্রতিটা বাস স্ট্যান্ড। স্বাস্থ্যবিধি মানতে রাখা হচ্ছে না দূরত্ব।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে যানজট এবং বাসস্ট্যান্ডে স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় না রাখার চিত্র দেখা গেছে।

মার্চের শেষের দিকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করায় সরকার ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সাত দিনের ‘বিধিনিষেধ’ আরোপ করে। বিধিনিষেধে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হলেও জনভোগান্তির কথা ভেবে তিনদিন পর থেকেই সিটি করোপরেশন এলাকা ও বিভাগীয় শহরে স্বাস্থ্যবিধি মেনে যানবাহন চলাচলের অনুমোতি দেয়। রাজধানীর সড়কে চালু করা হয় গণপরিবহন। অর্ধেক যাত্রী তোলার কথা থাকলেও যাত্রী সংখ্যা কম থাকায় বেশিরভাগ আসনই ফাঁকা থাকতে দেখা যায়।

তবে, বিধিনিষেধের অতিরিক্ত দিনের প্রথমদিনে ঠিক তার উল্টোচিত্র লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যবিধি মেনে দুই সিটে একজন নিয়ে গণপরিবহন চলাচল করলেও গাড়িতে উঠতে রিতিমত যুদ্ধ করতে হচ্ছে যাত্রীদের। সিটও খালি থাকছে না গাড়িতে। ভিড় ও লোকসমাগম বিভিন্ন বাস স্ট্যান্ডে। মানুষজন ঘর থেকে তুলনামূলক বেশি হওয়ায় সড়কে প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা ও বাসের চাপে যানজট সৃষ্টি হচ্ছে।

এদিকে আগামী ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। কিন্তু মাঝখানে ১২ ও ১৩ এপ্রিল কী হবে, তা নিয়ে জনমনে প্রশ্ন ছিল। সেতুমন্ত্রী স্পষ্ট করে বলেন, প্রথম ধাপের চলমান লকডাউনের ধারাবাহিকতা চলবে এ দুদিন।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :