১৬তম শিক্ষক নিবন্ধন ভাইভার দাবিতে আমরণ অনশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৫:৩৯ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৪:৩৬

গণবিজ্ঞপ্তির মেয়াদ বাড়িয়ে ১৬তম শিক্ষক নিবন্ধন ভাইভার দাবিতে আমরণ অনশনের ডাক দিয়ে মানববন্ধন করছেন ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীবৃন্দ।

সোমবার দুপুরে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সামনে এই অনশন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আমরণ অনশনরতরা বলছেন, গণবিজ্ঞপ্তিতে ১৪ ও ১৫তম পরীক্ষার্থীরা একসঙ্গে যুক্ত হয়ে শিক্ষক হতে পারলে ১৫ এবং ১৬তম পরীক্ষার্থীরা একসাথে যুক্ত হতে পারবেন না কেন। গণবিজ্ঞপ্তির মেয়াদ বাড়িয়ে ১৬তম পরীক্ষায় বাদ পড়া বাকি ২ হাজার পরীক্ষার্থীর ভাইভা নেয়ার জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যন আশরাফ উদ্দিনের বরাবর দাবি জানান। করোনার কারণে সরাসরি ভাইভা নেয়া সম্ভব না হলে অনলাইনে ভাইভা নেয়ারও দাবি করা হয়।

আন্দোলনরত শরিফ হাওলাদার বলেন, আমাদের ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ভাইভায় ২২ হাজার পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার জনের ভাইভা হয়ে গেছে। বাকি ২ হাজার জনের ভাইভা না নিয়ে ৩য় গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ৩য় গণবিজ্ঞপ্তিতে আমাদের ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের যুক্ত করা হয়নি। আমাদের পরীক্ষা শেষ হয়ে দুই বছর তিন মাস চলছে। এখনও তারা শেষ করতে পারেনি। গত বিজ্ঞপ্তিতে ১৪ ও ১৫তম পরীক্ষার্থীরা যুক্ত হয়ে শিক্ষক হয়েছেন। তাহলে আমরা বাদ কেন।

তিনি আরও বলেন, গণবিজ্ঞপ্তির মেয়াদ চলতি মাসে শেষ হবে। আমরা চাই বিজ্ঞপ্তির মেয়াদ বাড়িয়ে আমাদের ভাইভা সম্পন্ন করে যেন ৩য় গণবিজ্ঞপ্তিতে যোগ দেয়া হয় তার জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যন আশরাফ উদ্দিন স্যারের কাছে আমরা দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :