এক ম্যাচ না খেলেই ফিরে যাচ্ছেন প্রোটিয়া মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৪:৩৪

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসে এক ম্যাচ না খেলেই দেশে ফিরে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল। করোনারভাইরাস সংক্রমণের হার বাড়তে থাকলে দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এমতাবস্থায় আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ হয়ে যাবে, তাই আগেই দেশে ফিরছেন প্রোটিয়া নারীরা।

আগামী বুধবার থেকে সারা দেশে শুরু হবে কঠোর লকডাউন। এই সময়ে বন্ধ থাকবে আন্তর্জাতিক ফ্লাইট। তাই সফর শেষ করতে গেলে দক্ষিণ আফ্রিকার মেয়েদের বাংলাদেশে আটকা পড়ার শঙ্কা থাকে। সফরকারীদের দেশে ফেরার জন্যই এই সিদ্ধান্তে পৌঁছেছে দুই দেশের বোর্ড। প্রোটিয়া নারী ক্রিকেট দলকে তাদের দেশে পাঠানোর যে জটিলতা ছিল, সেটার অবসান ঘটেছে অবশেষে।

উল্লেখ্য, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ বাংলাদেশের মেয়েরা এবং দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দল। বাংলাদেশ সফরে একটি ম্যাচেও জিততে পারেননি সফরকারীরা। দাপুটে ক্রিকেট খেলে প্রতিটি ম্যাচই জিতেছে টাইগ্রেসরা।

সিরিজের প্রথম ম্যাচে নিগার সুলতানার সেঞ্চুরিতে ১১০ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে আরো বাজে অবস্থা দক্ষিণ আফ্রিকান নারীদের। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৯২ রানেই অলআউট হয় তারা। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৯৬ রান তুলে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলেন নেন নিগার। আর বাংলাদেশ ৭ উইকেটে জয় পায়। দুই দেশের মধ্যকার চতুর্থ ম্যাচে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে বাংলাদেশকে মাত্র ১৯৫ রানে অলআউট করে তারা। কিন্তু জয়ের উদ্দেশ্যে ব্যাট করেতে নেমে প্রথমদিকে ভালো খেললেও শেষ পর্যন্ত ৫৪ রানে হেরেছে দক্ষিণ আফ্রিকান মেয়েরা।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :