অসুস্থ হয়ে শয্যাশায়ী নায়ক ওয়াসিম

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৬:২৯ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৫:৩০

গুরুতর অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে পড়েছেন বাংলা চলচ্চিত্রের স্বর্ণালী দিনের নায়ক ওয়াসিম। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন অভিনেতা ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

এই শিল্পী নেতা তার ফেসবুকে লিখেছেন, ‘ওয়াসিম ভাই কিছুদিন ধরে অনেক অসুস্থ। হাঁটতে পারছেন না। বিছানাতে শুয়েই সময় কাটছে। সবার কাছে দোয়া চাচ্ছি, ওয়াসিম ভাইয়ের জন্য।’

যদিও প্রবীণ এই অভিনেতার অসুস্থতা কোন ধরনের, সেটা উল্লেখ করেননি জায়েদ খান।

১৯৭২ সালে ওয়াসিমের চলচ্চিত্রে অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমার মাধ্যমে। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে।

এরপর দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। একসময় বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি। বিশেষ করে ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখল করে নিয়েছিলেন।

শাবানা, ববিতা, কবরী, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন- সে সময়ের এসব অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন ওয়াসিম। সবার সঙ্গেই তার অভিনয় প্রশংসিত হয়।

এই নায়কের কিছু উল্লেখযোগ্য ছবি হলো- ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ প্রভৃতি।

ঢাকাটাইমস/১২এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :