ম্যাচ জেতানো রিজওয়ানকে ওপেনিংয়ে চান না শোয়েব

প্রকাশ | ১২ এপ্রিল ২০২১, ১৫:৪১ | আপডেট: ১২ এপ্রিল ২০২১, ১৫:৫৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ৪ উইকেটের জয় পেয়েছে সফররত পাকিস্তান ক্রিকেট দল। কিন্তু টি-টোয়েন্টিতে দারুণ ফর্মে থাকা এই ক্রিকেটারকে ওপেনিংয়ে চান না সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে এমন তথ্যই জানান শোয়েব।

সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং থেকে একদম শেষ পর্যন্ত ধরে খেলে পাকিস্তানকে জয়ের স্বাদ এনে দেন রিজওয়ান। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ক্রিকেট মহলে বেশ নাম কুড়িয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

কিন্তু শোয়েবের মুখে শোনা গেল ভিন্ন কথা। রিজওয়ানসহ তার সঙ্গে ওপেনিংয়ে বাবর আজমকেও দেখতে চান না তিনি। তাদের জায়গায় টি-টোয়েন্টিতে দুই বাঁহাতি ওপেনার ফখর জামান ও শারজিল খানকে দেখতে চান শোয়েব। তার মতে, ফর্মে থাকা ফখর ও শারজিল মিলে দুই সাবেক ওপেনার সাঈদ আনোয়ার ও আমির সোহেলের মতো জুটি গড়তে পারবেন। তাই, রিজওয়ান যত ভালোই খেলুক, তাকে ওপেনিংয়ে চান না শোয়েব।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, ‘মোহাম্মদ রিজওয়ান যতো ভালোই খেলুক না কেন, টি-টোয়েন্টি দলে অবশ্যই শারজিল খানের জায়গা পাওয়া উচিত। শারজিল ও ফখর মিলে সাইদ আনোয়ার ও আমির সোহেলের মতো জুটি গড়তে পারবে।’

রিজওয়ানের জন্য নতুন ব্যাটিং পজিশনও ভেবে রেখেছেন শোয়েব, ‘আমার মতে, ফাখর-শারজিলের পর তিন নম্বরে বাবর আজম। তারপর হাফিজ, রিজওয়ান ও হায়দার। আমি আসিফ আলিকে মিস করি। কারণে টি-টোয়েন্টি ক্রিকেট শুধুই পাওয়ার হিটিংয়ের খেলা। যেটা আসিফ খুব ভালো পারে।’