‘ঋণের চাপে’ কৃষকের আত্মহত্যা

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ২২:০৪

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের রুদ্দুরা গ্রামে অরুণ বড়ুয়া(৫২) নামে এক কৃষকের ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বিষপান করে আত্মহত্যার করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার বিকালে উপজেলার চাতরী ইউনিয়নের রুদ্দুরা গ্রামের বড়ুয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত অরুণ স্থানীয় মৃত বাবু লাল বড়ুয়ার ছেলে।

জানা যায়, অরুণ বড়ুয়া বিকাল ৪টার দিকে কৃষি জমিতে বিষ দেয়ার কথা বলে জমিতে গিয়ে বিষপান করে। বাড়িতে আসার পর বমি করতে থাকলে পরিবারের লোকজন তাকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী ও পরিবার বলছে, নিহত অরুণ বড়ুয়া তিন সন্তানের জনক। তিনি পেশায় একজন সিএনজি চালক ছিলেন। অভাব-অনটনের সংসার। তাই পরিবারের সচ্ছলতা ফেরাতে দুই কানি জমি বর্গা চাষ করেন। চাষাবাদে বারবার ক্ষতি হওয়ায় ধার-দেনায় জড়িয়ে পড়েন তিনি। সব মিলিয়ে বিরাট এক মানসিক চাপ সৃষ্টি হয়। আর এ চাপ সইতে না পেরে অরুণ বিষপানে আত্মহত্যা করেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, চাতরী ইউনিয়নের রুদুরা গ্রামে অরুণ বড়ুয়া নামে এক ব্যক্তি মানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছে। তবে ঋণের ব্যাপারে কোন তথ্য আমার জানা নেই।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :