উইকেটশূন্য মোস্তাফিজ, শ্বাসরুদ্ধকর ম্যাচে পাঞ্জাবের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১০:৫৪ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১০:২৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) নিজেদের প্রথম ম্যাচেই পাঞ্জাব কিংসের বিপক্ষে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে মাঠে নামিয়েছে রাজস্থান রয়্যালস। এদিন বল হাতে কোনো উইকেট পাননি কাটার মাস্টার। আর নানা নাটকীয়তার পর ৪ রানের জয় পেয়েছে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাব কিংস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এদিন রান উৎসবে মেতে উঠে দুদলই। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল এবং দ্বীপক হুদার বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২১ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। জবাবে ব্যাট করতে নেমে সাঞ্জু স্যামসনের সেঞ্চুরির উপর ভর করে ২০ ওভারে ২১৭ রানে থামে রাজস্থানের ইনিংস।

শুরুতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৪ রানে আউট হন পাঞ্জাবের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। দ্বিতীয় উইকেটে ক্যারিবীয় দানব ক্রিস গেইলকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বড় করতে থাকেন রাহুল।

গেইল প্রথমে ধীর গতিতে ব্যাট করতে থাকলেও কিছুক্ষণ পরেই দেখা যায় তার বিধ্বংসী চেহারা। শেষ পর্যন্ত ২৮ বলে ৪০ রানে থামে তার ইনিংস। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি পাঞ্জাবকে। তৃতীয় উইকেটে লোকেশ রাহুল এবং দ্বীপক হুদার মারকুটে ব্যাটিংয়ে রানের পাহাড় গড়তে থাকে তারা।

মাত্র ২০ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর ২৮ বলে দ্রুত ৬০ রান তুলে সাজঘরে ফেরেন হুদা। আর ৫০ বলে ৯১ রান করে ফেরেন ওপেনার রাহুল। এরপর আরো তিন ব্যাটসম্যান ব্যাট করতে নামলেও একমাত্র শাহরুখ খানই ৪ বলে ৬ রান তুলেন। আর নিকোলাস পুরান ও ঝাই রিচার্ডসন শূন্য রানেই ফেরেন।

রাজস্তানের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন চেতন সাকারিয়া। এছাড়া ক্রিস মরিস নেন ২টি উইকেট। আর চার ওভার বল করে ৪৫ রান খরচ করলেও কোনো উইকেট পাননি মোস্তাফিজ।

জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানে স্টোকস এবং ১২ রানে ফেরেন মানান ভোরা। এছাড়া ২৫ রানে জস বাটলার, ২৩ রানে শিবাম ডুবে, ২৫ রানে রিয়ান পরাগ এবং ২ রানে আউট হন রাহুল টিওয়াতিয়া। অন্যদিকে একাই খেলতে থাকেন দলীয় অধিনায়ক সাঞ্জু স্যামসন। ৬৩ বলে ১১৯ রান করে ম্যাচের শেষ বলে আউট হন তিনি। ২ রানে অপরাজিত থাকেন মরিস।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :